May 20, 2024
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

ঐতিহাসিক ত্রিপাক্ষিক চুক্তির মাধ্যমে রাজ্যে রিয়াং শরণার্থীদের পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে : মুখ্যমন্ত্রী 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- কমিউনিস্টরা সমস্যা জিইয়ে রেখে কাজ করতো। ২০১৮ সালে রাজ্যে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর জনজাতিদের উন্নয়ন করে চলেছে। ঐতিহাসিক ত্রিপাক্ষিক চুক্তি সম্পাদনের মাধ্যমে রাজ্যে রিয়াং শরণার্থীদের পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে। মানুষ এখন খুব খুশি। জনজাতিদের উন্নতি মোদীজি ছাড়া আর কেউ করতে পারে না।

অটল বিহারীর বাজপেয়ীর চিন্তাভাবনা এগিয়ে নিয়ে চলেছেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।মঙ্গলবার উত্তর জেলার কাঞ্চনপুরে নির্বাচনী সভায় একথা বললেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ২৬ এপ্রিল পূর্ব ত্রিপুরা এস টি সংরক্ষিত আসনে ভোট গ্রহণ। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী কৃতি দেবী দেববর্মণের সমর্থনে মঙ্গলবার কাঞ্চনপুরের প্রত্যন্ত অঞ্চল গছিরাম পাড়া হাইস্কুল মাঠে হয় জনসভা।

এই নির্বাচনী জনসভায় উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা, প্রদেশ বিজেপির সভাপতি রাজীব ভট্টাচার্য, আইপিএফটির সভাপতি প্রেম কুমার রিয়াং, মন্ডল সভাপতি শুভম কুমার রায় সহ অন্যান্য নেতৃত্ব। নির্বাচনী সভায় মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা আলোচনা করতে গিয়ে বলেন, রাজ্যে রেলের উন্নয়ন যেভাবে হচ্ছে, বন্দে ভারত অতিসত্বর রাজ্যে চালু হয়ে যাবে। এর জন্য যে বৈদ্যুতিক সংযোগ দরকার তা হয়ে গেছে বলে মুখ্যমন্ত্রী জানান।

২০৪৭ সালে বিকশিত ভারত উপহার দিতে চলেছেন দেশের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন করোনার সময় দুটি ভ্যাকসিন বিনামূল্যে সমগ্র ভারতবর্ষের মধ্যে দিয়েছেন প্রধানমন্ত্রী। তাছাড়াও আরো বহু দেশে ভারতের তৈরি ভ্যাকসিন বিতরণ করে সারা বিশ্ববাসীর মধ্যে ভারতের নাম উজ্জ্বল করেছন। এদিন মুখ্যমন্ত্রী অভিযোগ করেন কমিউনিস্টরা সমস্যা সৃষ্টি করে কাজ করতে ভালোবাসতো।

২০১৮ সালে রাজ্যে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হওয়ার পরে জনজাতিদের উন্নতি করা হচ্ছে। গ্যারান্টি দিয়ে কাজ করতে পারে নরেন্দ্র মোদি। দেশ শক্তিশালী হলে তবে এই জনজাতিদের উন্নতি সম্ভব হবে। উত্তর পূর্বাঞ্চল নিয়ে এতদিন কেউ এমন ভাবে ভাবেনিএদিন সমাবেশে মুখ্যমন্ত্রী সকলের কাছে আবেদন রাখেন বিজেপি প্রার্থীকে বিপুল ভোটে জয়ী করার জন্য।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service