May 20, 2024
agartala,tripura
রাজ্য স্বাস্থ্য

মানবিকতার আরও একটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলো বিপ্লব কুমার দেব, আর্থিক সাহায্য করলেন আহত শিশুর পরিবারকে 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- মানবিকতার আরও একটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। গত সাত এপ্রিল রাজনগর বিধানসভার রাধানগর গ্রাম পঞ্চায়েতের মধ্যম কৃষ্ণপুরের বাসিন্দা দিনমজুর অর্জুন ত্রিপুরার দুই বছরের বাচ্চাটি খেলতে খেলতে আচমকাই গরম কড়াইয়ে পড়ে যায়। এতে তার মুখমণ্ডল সহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। বাবা দিনমজুরি করে কোন রকমে পাঁচজনের সংসার প্রতিপালন করেন।

বিষয়টি ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা রাজ্য সভার সাংসদ বিপ্লব কুমার দেবের নজরে আসতেই তৎক্ষণাৎ উনার অফিস থেকে প্রতিনিধি পাঠান শান্তির বাজার জেলা হাসপাতালে। সেখানে চিকিৎসকদের সঙ্গে কথা বলে তার শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজখবর নেন। শিশুটির চিকিৎসার জন্য প্রাথমিকভাবে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা পাঠান বিপ্লব কুমার দেব। আগামী দিনেও পাশে থাকার কথা জানান। কঠিন পরিস্থিতিতে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে পাশে পেয়ে ধন্যবাদ জানায় আহত শিশুর পরিবার।

সাথে উপস্থিত ছিলেন শান্তির বাজার পুর পরিষদের ভাইস চেয়ারম্যান সত্যব্রত সাহা। তিনিও এই মানবিক পদক্ষেপের জন্য বিপ্লব কুমার দেবকে ধন্যবাদ জানান। তার সঙ্গে শিশু বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক প্রসেনজিৎ দাস জানান এই শিশুটি বর্তমানে বিপদ মুক্ত রয়েছে । তবে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে সে । কিছুদিন আগেই পথ দুর্ঘটনায় পা হারানো এক ব্যক্তির কৃত্রিম পায়ের ব্যবস্থা করে দিয়েছিলেন সাংসদ বিপ্লব কুমার দেব। প্রতিনিয়ত বিভিন্ন সামাজিক এবং মানবিক কাজের মাধ্যমে মানুষের পাশে থাকার একের পর এক দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন তিনি। উনার এই সহায়তায় আশার আলো পেল পরিবারটি।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service