May 6, 2024
agartala,tripura
নির্বাচন রাজ্য

সরব প্রচারের শেষ দিনে চূড়ান্ত প্রস্তুতি নিয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সাংবাদিক সম্মেলন

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :-পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে পোলিং স্টেশন রয়েছে ১৬৬৪ টি। পোলিং স্টেশন রয়েছে ১৫৮ টি। মডেল পোলিং স্টেশন রয়েছে পূর্ব আসনে ৬১ টি।৬৭ টি পোলিং স্টেশনে ভোট গ্রহণ করার কাজে নিযুক্ত থাকবেন মহিলা ভোট কর্মী। বুধবার সাংবাদিক সম্মেলনে একথা জানান রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক পুনিত আগরওয়াল। তিনি জানান সরব প্রচার শেষ হয়ে গেছে।

এখন আর বুধবার কোন রাজনৈতিক দল কিংবা প্রার্থী সামাজিক মাধ্যম কিংবা অন্য কোন ভাবে ভোট প্রচার করতে পারবে না। ২৬ এপ্রিল সকাল ৭ টা থেকে শুরু হবে ভোট গ্রহণ। চলবে বিকেল ৫ টা পর্যন্ত। মুখ্য নির্বাচনী আধিকারিক তথ্য দিয়ে এর জানান মোট ভোটার রয়েছে ১৩ লাখ ৯৬ হাজার ৭৬১ জন। তারমধ্যে দিব্যাঙ্গ ভোটার রয়েছেন ১১,০১২ জন। তিনি আরও জানান ১৭ ও ১৮ এপ্রিল ৮৫ বছরের অধিক ও দিব্যাঙ্গ ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট গ্রহণ করা হয়েছে।

৮৫ বছরের অধিক বয়সী ভোটারদের জন্য পোস্টাল ব্যালট ইস্যু করা হয়েছিল ৪,৬৬৬ টি। তার মধ্যে ৪,৫১৫ জন ভোট দান করেছে। সি ই ও জানান ভোট গ্রহণের প্রস্তুতি চূড়ান্ত। ১৭ টি পোলিং স্টেশনে প্রায় ১৬,৩০০ জন রিয়াং শরণার্থীরাও ভোটদান করবেন। পূর্ব ত্রিপুরায় পোলিং স্টেশন রয়েছে ১,৬৬৪ টি। তার মধ্যে শহর এলাকায় পোলিং স্টেশন রয়েছে ১৫৮ টি। সকল পোলিং স্টেশনে ভোটারদের বিশ্রাম ও পানীয় জলের ব্যবস্থা থাকবে বলেও জানান রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক।

 

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service