May 6, 2024
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

পাহাড়ে জনজাতিরা বিভ্রান্তির শিকার, বিজেপিকে ভোটদানের কোন আহ্বান রাখেননি প্রদ্যুৎ!

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- পূর্ব ত্রিপুরা আসনে লোকসভা নির্বাচনের ভোট গ্রহনের প্রাক মুহুর্তে রহস্যজনক ভূমিকা নিয়ে সাংবাদিক সম্মেলন করলেন তিপ্রা মথা সুপ্রিমো মহারাজ প্রদ্যুৎ কিশোর দেব বর্মন। রাজবাড়ির অন্দরে বুধবার এক সাংবাদিক সম্মেলন করে তিনি পূর্ব ত্রিপুরা আসনের নাগরিকদের ২৬ এপ্রিল ভোট কেন্দ্রে গিয়ে নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার আহ্বান জানান।

কিন্তু আশ্চর্যজনকভাবে সাংবাদিক সম্মেলনে প্রদ্যুৎ কিশোর দেববর্মন একবারও বিজেপিকে ভোট দেওয়ার জন্য আহ্বান রাখেন নি। বরং তিনি স্পষ্টভাবে নিজের জাতির লোকেদের আহ্বান রেখেছেন পরিস্থিতি বুঝে তারা যে রাজনৈতিক দলকে পছন্দ , সেই রাজনৈতিক দলকে ভোট প্রদানের জন্য।

যদিও পরোক্ষভাবে তিনি দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে হওয়া ত্রিপাক্ষিক চুক্তিতে আগামী দিনে তিপ্রাসাদের উন্নয়ন হবে বলে আশা ব্যক্ত করেছেন। সাংবাদিক সম্মেলনে তিনি সিপিআইএম তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের শাসনে রাজ্যের জনজাতিদের সঠিক বিকাশ হয়নি বলে অভিযোগ করেছেন। সাংবাদিক সম্মেলনে একাধিকবার প্রশ্ন করা সত্ত্বেও তিনি সুদীপ বর্মনকে নিয়ে কোন জটিল বক্তব্য রাখেননি।

বরং দাবি করেন সুদীপ বর্মনের সঙ্গে তার ভালো সম্পর্ক রয়েছে এবং নিয়মিত তাদের যোগাযোগ রয়েছে। প্রসঙ্গত পূর্ব ত্রিপুরা আসনে বিজেপির টিকিটে নির্বাচন লড়ছেন মহারাজের প্রদ্যুৎ কিশোর দেব বর্মনের বড় বোন মহারানী কৃতি দেবী দেববর্মন। সেখানে বিজেপির প্রার্থী হওয়াতে মথার নিজস্ব দলীয় ‘আনারস’ চিহ্ন নির্বাচনের বাজারে রীতিমতো গায়েব হয়ে গেছে। এতে করে সাধারণ জনজাতিদের মধ্যে কিছুটা বিভ্রান্তি এবং বিরূপ প্রতিক্রিয়া রয়েছে।

মথা দলের সাধারণ সমর্থকরা নিজেদের চিহ্ন ছাড়া বিজেপির চিহ্নে ভোট দিতে সার্বিক সমর্থন জানাচ্ছেন না বলে খবর। অনেকে বিভিন্ন ইস্যু তুলে ভোট বয়কটের ডাক দিচ্ছেন। এই অবস্থায় জনজাতিদের ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের আহ্বান রাখলেও সরাসরি বিজেপিকে ভোটদানের কোন আহ্বান রাখেননি প্রদ্যুৎ বাবু।

ফলে তার এই সাংবাদিক সম্মেলনের প্রকৃত উদ্দেশ্য নিয়ে রহস্য তৈরি হয়েছে। যদিও সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন পশ্চিম এবং পূর্ব দুই আসনেই বিজেপি প্রার্থীরা জয়লাভ করবেন।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service