May 19, 2024
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

বছরে ২কোটি বেকারের চাকরি কোথায়? দেশে কোটি কোটি ছেলে-মেয়ে বেকার : মানিক 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- বিজেপি সরকারের দশ বছরের শাসনে ভীষণ ভাবে আক্রান্ত সংবিধান। কাজেই দেশ ও সংবিধান রক্ষার জন্য এই নির্বাচন বিশেষ গুরুত্ব তাৎপর্য নিয়ে দেশের ৯০ কোটি ভোটারের সামনে উপস্থিত হয়েছে। সোমবার ঊনকোটি জেলার কৈলাশহরে নির্বাচনী সভায় এই কথা বললেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের ইন্ডিয়া জোটের সমর্থিত সিপিএম প্রার্থী রাজেন্দ্র রিয়াং এর সমর্থনে কৈলাসহরে নির্বাচনী জনসমাবেশ হয়।

উপস্থিত ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার, বিধায়ক বীরজিত সিনহা, প্রার্থী রাজেন্দ্র রিয়াং সহ আরো অন্যান্যরা। আলোচনা করতে গিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার অভিযোগ করেন কেন্দ্রের বিজেপি সরকার রেশন ব্যবস্থা তুলে দেওয়ার চেষ্টা করছে। ১০ বছরে দেশে বেকারত্বের সংখ্যা গত ৫০ বছরের সমস্ত রেকর্ড ছাপিয়ে নতুন রেকর্ড তৈরি করেছে। কোটি কোটি ছেলে-মেয়ে বেকার হয়ে বসে আছে। অথচ ২০১৪ সালের আগে বিজেপি প্রতিশ্রুতি দিয়েছিল বছরে দুই কোটি বেকারের চাকরি দেওয়ার। কিন্তু কিছুই করেনি।

তিনি অভিযোগ করেন, এবারের বিজেপির নির্বাচনী ইস্তেহারে বেকার সমস্যা সমাধানের প্রশ্নে কি চিন্তা ভাবনা এর কিছুই বলা হয়নি। এই বেকাররা এখন হতাশ। সমাবেশে কংগ্রেস বিধায়ক বীরজিত সিনহা অভিযোগ করেন সরকারি কাজের কোটি কোটি টাকা লুট চলছে। এর বিরুদ্ধে গর্জে উঠার বার্তা দিলেন তিনি। বীরজিত বাবু বলেন কেন্দ্রে ইন্ডিয়া জোট সরকারে আসার পরে এসব ঘটনার তদন্ত করা হবে। এদিনের বিশাল সমাবেশ থেকে ইন্ডিয়া জোট প্রার্থীকে জয়ী করার আহ্বান জানান নেতৃত্ব।

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service