2024-09-19
agartala,tripura
রাজনৈতিক রাজ্য শিক্ষা

পড়ুয়াদের বকেয়া স্কলারশিপের দাবিতে আন্দোলনে নামার হুমকি টি এস ইউ-র।

জনতার কলম প্রতিনিধি আগরতলা প্রতিনিধি :- পড়ুয়াদের বকেয়া স্কলারশিপের দাবিতে আন্দোলনে নামার হুমকি টি এস ইউ-র। অভিযোগ রাজ্যের প্রচুর উপজাতি ছাত্র-ছাত্রী স্কলারশিপ থেকে বঞ্চিত। পড়ুয়াদের কয়েক মাসের স্কলারশিপ কোথায় যাচ্ছে? এই প্রশ্ন তুলেন টিএসইউ-র সাধারণ সম্পাদক সুজিত ত্রিপুরা। তিনি বলেন, স্কলারশিপের সমস্যা নিয়ে সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চাইলেও তিনি সময় দেননি।

সংগঠনের তরফে ২৭ আগস্ট দপ্তরে ডেপুটেশন দিয়ে জানিয়ে দেওয়া হয়েছিল ১৫ সেপ্টেম্বরের মধ্যে স্কলারশিপ দেওয়া নাহলে বড়সড় আন্দোলনে নামার। টিএসইউ-র বেঁধে দেওয়া সময়সীমার আর ৩ দিন বাকি। সুজিত ত্রিপুরা এদিন এক প্রকার হুঁশিয়ারি দেন ১৫ তারিখের মধ্যে সব উপজাতি পড়ুয়াদের স্কলারশিপ দেওয়া না হয় তাহলে ছাত্র- ছাত্রীরা আন্দোলনে নামতে প্রস্তুত।

এমন আন্দোলন হবে যা কিনা উপজাতি কল্যাণ দপ্তর ভাবতেও পারবে না। টি এস ইউর সাধারণ সম্পাদক এদিন তথ্য তুলে ধরে বলেন, পোস্ট মেট্রিক ও প্রি- মেট্রিকের স্কলারশিপ এখনও কয়েক হাজার ছাত্র-ছাত্রী পায়নি।

তিনি বলেন, বহিঃরাজ্যে পাঠরত প্রচুর ছাত্র- ছাত্রীকে প্রতিষ্ঠান থেকে চাপ দেওয়া হয়েছে ফির জন্য। কিন্তু স্কলারশিপ না পাওয়ায় তারা ফি দিতে পারছেন না। অনেকে এখনও পরীক্ষা দিতে পারেন নি। এদিন সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন উপজাতি ছাত্র ইউনিয়নের সভাপতি নেতাজী দেববর্মা সহ অন্যরা।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service