July 12, 2024
agartala,tripura
রাজ্য

পরিবহন দপ্তরের পক্ষ থেকে হেলমেটবিহীন বাইক চালকদের মধ্যে হেলমেট বিতরণ 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- পথ দুর্ঘটনায় রাজ্যে অকালে বহু মানুষের জীবন ঝড়ে পড়ছে। বিশেষ করে মাথায় আঘাত লাগার কারণে। আহত লোকটিকে চিকিৎসা করাতে গিয়ে কোন কোন পরিবার সর্বশান্ত হয়ে যায়। প্রতি বছর ত্রিপুরায় ৭০০-৭৫০ পথ দুর্ঘটনা ঘটে। এর মধ্যে বিশাল সংখ্যার মৃত্যু হয়। সেই সংখ্যা কমিয়ে আনাই লক্ষ্য। এই অবস্থায় সড়ক সুরক্ষার সচেতনতার বার্তায় হেলমেট ব্যবহার করার উপরে জোর দেওয়া হচ্ছে।

বাইক চালক ও আরোহী দুইজনকে হেলমেট ব্যবহার করা প্রয়োজন। সেই বার্তায় বছরের বিভিন্ন সময়ে সচেতনতা মূলক বার্তা দেওয়া হয়। সচেতনতার বার্তায় প্রতীকী হিসেবে কিছু মোটর বাইক চালকদের মধ্যে হেলমেট বিলি করা হয় পরিবহণ দপ্তরের তরফে। শুক্রবার এ ধরণের অনুষ্ঠান হয় আগরতলা রাধানগর এলাকায়। পরিবহন দপ্তরের পক্ষ থেকে হেলমেটবিহীন চালকদের মধ্যে এই হেলমেট বিতরণ করা হয়।

সহযোগিতায় ছিলেন ত্রিপুরা সড়ক পরিবহণ নিগম। উপস্থিত ছিলেন পরিবহন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী, ত্রিপুরা সড়ক উন্নয়ন নিগমের এম ডি উত্তম মণ্ডল, পরিবহণ দপ্তরের কমিশনার, অতিরিক্ত সচিব,ট্রাফিক এস পি, সমাজসেবী পাপিয়া দত্ত, পুর নিগমের কর্পোরেটর প্রদীপ চন্দ, শান্তনা সাহা সহ অন্যরা।

এদিন অতিথিরা বাইক চালক ও আরোহীদের মধ্যে হেলমেট বিলি করেন। আগামী দিনে শহরের বিভিন্ন জায়গায় করা হবে বলে জানান মন্ত্রী। তিনি জানান সচেতনতার বার্তায় এই হেলমেট বিলি করা হয়।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service