May 20, 2024
agartala,tripura
রাজ্য

অক্ষয় তৃতীয়ার আগের দিনেই ভিড় লক্ষ্য করা যায় বিভিন্ন জুয়েলারিতে

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- অক্ষয় তৃতীয়া উপলক্ষে রাজ্যের বিভিন্ন স্বনামধন্য জুয়েলারি গয়না কেনাকাটায় বিহিন্ন অফার দিয়েছে। বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন জুয়েলারিতে দেখা গেল গ্রাহকদের ভিড়। কথিত আছে অক্ষয় মানে যার ক্ষয় নেই। এই অক্ষয় তৃতীয়া নিয়ে বিভিন্ন কাহিনী রয়েছে। বৈদিক বিশ্বাসানুসারে, এই পবিত্র তিথিতে কোন শুভকার্য সম্পন্ন হলে তা অনন্তকাল অক্ষয় হয়ে থাকে।

কেদার-বদ্রী-গঙ্গোত্রী-যমুনোত্রীর যে মন্দির ছয়মাস বন্ধ থাকে এইদিনেই তার দ্বার উদ্‌ঘাটন হয়। দ্বার খুললেই দেখা যায় সেই অক্ষয়দীপ যা ছয়মাস আগে জ্বালিয়ে আসা হয়েছিল আধুনিককালে এই তিথিতে সোনার বা রূপার গয়না কেনা হয়। মনে করা হয়, এই শুভ তিথিতে রত্ন বা জিনিসপত্র কিনলে গৃহে শুভ যোগ হবে। সুখ-শান্তি ও সম্পদ বৃদ্ধি হবে, এই আশাতেই এদিন মানুষ কিছু না কিছু কিনে থাকেন।

প্রতিবছর অক্ষয় তৃতীয়া উপলক্ষে রাজ্যের বিভিন্ন প্রতিষ্ঠিত জুয়েলারি বিভিন্ন অফার দিয়ে থাকেন। তাও চলে দুই-তিনদিন। তাই তো অক্ষয় তৃতীয়ার আগের দিনেই ভিড় লক্ষ্য করা যায় বিভিন্ন জুয়েলারিতে। এদিনে শ্যাম সুন্দর কোং, কালিকা, পি সি চন্দ্র, স্বর্ণ কমল সহ বিভিন্ন জুয়েলারিতে ক্রেতারা ভিড় করেন। থাকছে কেনা কাটায় নিশ্চিত উপহার, লাকি ড্র সহ কত কি। শুক্রবার ক্রেতাদের ভিড় জমাবেন বলে আশা জুয়েলারির মালিকদের।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service