June 15, 2024
agartala,tripura
রাজনৈতিক রাজ্য শিক্ষা

বিদ্যাজ্যোতি স্কুলগুলির মাধ্যমিক ও দ্বাদশের নিরাশাজনক ফলাফল নিয়ে সোচ্চার বামপন্থী ছাত্র সংগঠন 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- বিদ্যাজ্যোতি স্কুলগুলির মাধ্যমিক ও দ্বাদশের নিরাশাজনক ফলাফল নিয়ে সোচ্চার বামপন্থী ছাত্র সংগঠনদ্বয় ভারতের ছাত্র ফেডারেশন ও উপজাতি ছাত্র ইউনিয়ন। রবিবার আগরতলা শহরে রাজপথে বিক্ষোভ মিছিল করে সরকারের তরফে স্পষ্টীকরণের দাবি জানানো হয়।

মিছিল থেকে দুই ছাত্র সংগঠনের তরফে দাবি জানানো হয়েছে বিদ্যাজ্যোতির যেসব স্কুলে বাংলা মাধ্যমে লেখাপড়ার জন্য ভর্তি হয়েছিল পড়ুয়ারা তাদের বাংলাতে লেখাপড়া ও পরীক্ষার সুযোগ দেওয়া এবং ইংরেজি মাধ্যমের পড়ুয়াদের ইংরেজিতে পরীক্ষার সুযোগ দেওয়ার। এজন্য প্রয়োজনীয় পদক্ষেপ সরকারকে গ্রহণ করতে হবে।

বিদ্যাজ্যোতি প্রকল্প যেভাবে মুখথুবড়ে পড়েছে এবং সরকার এসব ঢাকার জন্য যেভাবে নীরব থাকছে এর বিরোধিতা করে দুই সংগঠন। এদিন বিকেলে মেলারমাঠ ছাত্র-যুব ভবনের সামনে থেকে বের হয় বিক্ষোভ মিছিল। শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে বাম ছাত্র সংগঠনদ্বয়ের বিক্ষোভ মিছিল।

এসএফআই রাজ্য সম্পাদক সন্দীপন দেব বলেন,রাজ্যের বিদ্যাজ্যোতি স্কুলের পড়ুয়াদের উপরে একটা অবর্ণনীয় দুর্দশা নেমে এসেছে। এজন্য দায়ী রাজ্যের বিজেপি সরকার। বিদ্যাজ্যোতি স্কুলের নিরাশাজনক ফলাফল নিয়ে সরকারের তরফে কোন বক্তব্য এখনও শোনা যায়নি বলে অভিযোগ।এদিন কর্মসূচীতে উপস্থিত ছিলেন ছাত্র নেতা সুলেমান আলি, সন্দীপন দেব, নেতাজী দেববর্মা, সুজিত ত্রিপুরা সহ অন্যরা।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service