May 20, 2024
agartala,tripura
রাজ্য

আগামী ১১ মে চলতি বছরের দ্বিতীয় জাতীয় লোক আদালত বসবে

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ১১ মে চলতি বছরের দ্বিতীয় জাতীয় লোক আদালত বসবে। হাইকোর্ট ছাড়াও রাজ্যের সব জেলা এবং মহকুমা আদালত চত্বরে সরকারি ছুটির দিনে এই লোক আদালত বসবে। মোট ৪২ টি বেঞ্চে ১৭,৯৩৮ টি মামলা নিষ্পত্তির জন্য তোলা হবে। এর মধ্যে মামলা পূর্ববর্তী বিরোধ সংক্রান্ত ৪,০৭৪ টি বিষয় এবং আদালতে বিচারাধীন ১৩,৮৬৪ টি মামলা রয়েছে।

বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে একথা জানান ত্রিপুরা রাজ্য আইনসেবা কর্তৃপক্ষের সদস্য সচিব ঝুমা দত্ত চৌধুরী। তিনি জানান জাতীয় লোক আদালতে মোটর দুর্ঘটনায় ক্ষতিপূরণ মামলা ৩২১ টি, ব্যাংক ঋণ পরিশোধ সংক্রান্ত ৪,০৭৪ টি , আপোষযোগ্য ফৌজদারি বিরোধের ১৩,২৬৯ টি মামলা, বৈবাহিক বিরোধের ১৯৭ টি , চেক বাউন্স সংক্রান্ত ৫৩ টি , চাকরি সংক্রান্ত বিষয় ৮টি, সহ বিভিন্ন মামলা নিষ্পত্তির জন্য তোলা হবে। এরমধ্যে ত্রিপুরা উচ্চ আদালতে একটি বেঞ্চ বসবে। এই বেঞ্চে ৪৬ টি মামলা নিষ্পত্তির জন্য তোলা হবে।

আগরতলা আদালত চত্বরে লোক আদালতে সবচেয়ে বেশি ৮টি বেঞ্চ বসবে। ইতিমধ্যে মামলার পক্ষ-বিপক্ষ উভয়পক্ষকে নোটিস দেওয়া হয়েছে। ত্রিপুরা রাজ্য আইনসেবা কর্তৃপক্ষের সদস্য সচিব ঝুমা দত্ত চৌধুরী দ্রুত ও বিনা আইনি খরচে সংশ্লিস্ট সবাইকে মামলা নিষ্পত্তির সুবিধা নিতে অনুরোধ করেছেন।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service