May 19, 2024
agartala,tripura
দেশ রাজ্য

পেট্রোল ডিজেল রাজ্যজুড়ে চলা জ্বালানি সংকট নিরসনে কেন্দ্রীয় রেলমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- রাজ্যজুড়ে চলছে জ্বালানি সংকট। বিশেষ করে পেট্রোলের। সংকট নিরসনে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা রেলমন্ত্রীকে চিঠি লিখেছেন রেলের ওয়াগনের মাধ্যমে পেট্রোল পাঠানোর উদ্যোগ নেওয়ার। সকাল থেকে রাজধানীর যেসব পাম্পে পেট্রোল আছে সেসব পাম্পে যান চালকদের বিশেষ করে মোটর বাইকের ভিড়। কয়েকদিন ধরে বেহাল রাস্তার কারণে রাজ্যে পেট্রোলের সমস্যা। সংকট নিরসনে রেশনিং ব্যবস্থা করে খাদ্য দপ্তর। তখন বলা হয়েছিল দুই-তিন দিনের মধ্যে সমস্যা সুরাহা হয়ে যাবে।

কিন্তু সেই সমস্যা লাঘব হয়নি।অনেক পাম্পে থাকছে না পেট্রোল। আবার যেসব পাম্পে পেট্রোল রয়েছে সেখানে সকাল থেকে দীর্ঘ লাইন চোখে পড়ছে। প্রায় এক-দেড় কিলোমিটার পর্যন্ত লম্বা লাইন নজরে পড়ছে। বিশেষ করে বাইক চালকরা লম্বা লাইনে দাঁড়াচ্ছেন জ্বালানির জন্য। পেট্রোলের সংকট রাজ্যে চললেও খোলাবাজারে দেদার বেশি দামে পেট্রোল পাওয়া যাচ্ছে বলে অভিযোগ। আরও অভিযোগ খোলা বাজারে অবৈধ ভাবে ২০০ টাকা লিটার পেট্রোল বিক্রি হচ্ছে।

অভিযোগ পেট্রোল সংকট নিরসনে যেমন প্রশাসন কোন কার্যকরী ব্যবস্থা নিচ্ছে না তেমনি কালোবাজারি রুখতে কোন পদক্ষেপ নিচ্ছে না প্রশাসন। এতে আমজনতার চরম ভোগান্তি। কাজকর্ম ফেলে পেট্রোলের জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে তাদের।বুধবারও এই ছবি ধরা পড়লো রাজধানীর গণরাজ চৌমুহনী পেট্রোল পাম্পের সামনে।

তাই দাবি উঠেছে দ্রুত সমস্যা নিরসনে প্রশাসন যাতে কার্যকরী ভূমিকা নেন। এদিকে জানা গেছে রাজ্যজুড়ে চলা জ্বালানি সংকট নিরসনে কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। সমস্যা সমাধানে দ্রুত রেলের ওয়াগনের মাধ্যমে পেট্রোল পাঠানোর ব্যবস্থা করার জন্য অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী যাতে পরিস্থিতি স্বাভাবিক হয়।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service