June 15, 2024
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

বর্তমানে ভারতে অবহেলিত কৃষকরা : শ্যামল দে

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- বর্তমানে কৃষিক্ষেত্রে বহুমুখী সংকট। ভারতের জাতীয় আয়ের বড় অংশ আসে কৃষিক্ষেত্র থেকে। কিন্তু বর্তমানে ভারতে অবহেলিত কৃষি ক্ষেত্র। কেন্দ্র ও রাজ্যের বিজেপি সরকার জনস্বার্থের পরিপন্থী নীতির কারণে গরীব শ্রমজীবী সহ সমাজের সকল অংশের মানুষ বিভিন্নভাবে আক্রান্ত।

ত্রিপুরায় আর্থ-সামাজিক অবস্থা এতো নিচে নেমেছে যে ভাবা যায় না। খিদের জ্বালায় মা তাঁর সন্তান বিক্রি করে দিচ্ছে। একটা দুর্বিষহ পরিস্থিতি। রবিবার ত্রিপুরা ক্ষেতমজুর ইউনিয়নের রাজ্য সম্পাদক শ্যামল দে এই অভিযোগ করেন। রবিবার ত্রিপুরা ক্ষেতমজুর ইউনিয়নের ৪৫ তম প্রতিষ্ঠা দিবস উদযাপন করা হয়। একই সঙ্গে সংগঠনের নেতৃত্ব নারায়ণ দত্তের শহীদান দিবস পালন করা হয়।

সকালে সংগঠনের রাজ্য কার্যালয় মেলারমাঠে হয় অনুষ্ঠান। প্রথমে পতাকা উত্তোলন করেন রাজ্য সম্পাদক শ্যামল দে। উপস্থিত ছিলেন সংগঠনের জেলা নেতৃত্ব অরুন সিনহা সহ অন্যরা। ১৯৮০ সালে ১৯-২০ মে দুই দিনের সম্মেলনের মধ্য দিয়ে ত্রিপুরা ক্ষেত মজুর ইউনিয়নের জন্ম হয় উদয়পুরে। প্রতিবছর সংগঠনের জন্মদিন উদযাপন করা হয়। এদিন সংগঠনের রাজ্য সম্পাদক অভিযোগ করেন গোটা দেশে বিজেপি- আর এস এস শুরু করেছে ধর্মের ভিত্তিতে বিভাজনের রাজনীতি।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service