May 20, 2024
agartala,tripura
রাজ্য শিক্ষা

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৪তম জন্মজয়ন্তীতে বৃক্ষরোপণ

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৪তম জন্মজয়ন্তীতে র‍্যালী ও অনুষ্ঠান ছাড়াও বৃক্ষরোপণ করল রাজধানীর তিনটি বিদ্যালয়। বুধবার সকালে ক্ষুদিরাম বসু ইংলিশ মিডিয়াম উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা রবীন্দ্র জয়ন্তী উপলক্ষ্যে এক র‍্যালী বের করে। এরপর বিদ্যালয়ের কিচেন গার্ডেনে বৃক্ষরোপন করা হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাড়াও উপস্থিত ছিলেন বিধান শিশু উদ্যান মেধা অন্বেষার রাজ্য কনভেনার মনোজ রায়।

বানীবিদ্যাপীঠ দ্বাদশ শ্রেনি বালিকা বিদ্যালয়ের শিক্ষিকারা বিদ্যালয়ের কিচেন গার্ডেনে বৃক্ষরোপন করেন। মহারানী তুলসীবতী দ্বাদশ শ্রেনি বালিকা বিদ্যালয়ের হলঘরে নাচ, গান ও আবৃত্তির মাধ্যমে রবীন্দ্রজয়ন্তী পালন করা হয়।

এরপর বিদ্যালয়ের কিচেন গার্ডেনে ফুল, ও ফলের চাড়া রোপন করা হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের অধ্যক্ষ্য নন্দন সরকার, সহকারী অধ্যক্ষা প্রীতি দেববর্মা, শিক্ষক সংসদ এর সম্পাদিকা সহেলী দত্ত রায় বোস ছাড়াও স্থানীয় কর্পোরেটর রত্না দত্ত এবং বিধান শিশু উদ্যান মেধা অন্বেষার রাজ্য কনভেনার তথা বিশিষ্ট শিক্ষক মনোজ রায় উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের অধ্যক্ষ্য নন্দন সরকার সাক্ষাৎকারে জানান বিশ্ব ধরিত্রি দিবসের দিন বিদ্যালয় বন্ধ থাকায় রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনে তারা দিনটি পালন করেন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service