April 27, 2024
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

কানহাইয়া কুমার দুই দিনের সফরে রাজ্যে আসবেন : সুদীপ 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- প্রতিটি মহকুমার পাশাপাশি বিধানসভা গুলিতেও ইন্ডিয়া জোটের নামে সভা করার পরিকল্পনা নেওয়া হচ্ছে। এছাড়া দুই লোকসভা আসনে দুটি বড় জনসভা করা হবে। বুধবার আগরতলা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনে একথা জানান সিপিএম রাজ্য সম্পাদক তথা বিরোধী দলনেতা জিতেন চৌধুরী।

বিরোধী আটটি রাজনৈতিক দলের বৈঠক হয় বুধবার প্রেস ক্লাবে। নির্বাচনকে সামনে রেখে প্রচার সহ বিভিন্ন কর্মসূচী নিয়ে আলোচনা হয় বৈঠকে। উপস্থিত ছিলেন সিপিএম রাজ্য সম্পাদক জিতেন চৌধুরী, বিধায়ক সুদীপ রায় বর্মণ, সিপিএম নেতা পবিত্র কর, কংগ্রেস নেতা পীযূষ কান্তি বিশ্বাস, সিপিআইএম এল-র পার্থ কর্মকার, সিপিআই-র মিলন বৈদ্য সহ ইন্ডিয়া জোটের অন্যান্য নেতৃত্ব।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সিপিএম রাজ্য সম্পাদক জিতেন চৌধুরী জানান, ২৮ মার্চ পূর্ব ত্রিপুরা আসনের ইন্ডিয়া জোটের প্রার্থীর মনোনয়ন পত্র জমা দেওয়ার কথা ছিল। কিন্তু বিজেপিও একই দিনে দেবে। সেকারনে ছোট জায়গা হওয়ায় ইন্ডিয়া জোট প্রার্থী মনোনয়ন ১ এপ্রিল জমা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি জানান পৃথক ভাবে দুটি লোকসভা কেন্দ্রে ইন্ডিয়া জোটের জনসভা করা হবে।

এছাড়া প্রতিটি মহকুমায় হবে সভা। তবে প্রত্যেকটি বিধানসভায় সভা করার চেষ্টা থাকবে। প্রচারে আসবেন সর্বভারতীয় নেতৃত্ব। পাশাপাশি তিনি নির্বাচন কমিশনের কাছে অনুরোধ রাখেন নিরপেক্ষ ভূমিকা যাতে গ্রহণ করে। জিতেন বাবু বলেন, গত ৬ বছর যে ধরণের ঘটনা গুলি ঘটেছে এর যাতে পুনরাবৃত্তি না ঘটে। সাংবাদিক সম্মেলনে কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মণ বুধবার শাসক ও বিরোধী ইন্ডিয়া জোটের মনোনয়নপত্র জমার বিষয় তুলে ধরে তিনি দাবি করেন, ইন্ডিয়া জোটের প্রার্থীর মনোনয়ন পত্র দাখিলে যে উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে তা বিজেপি প্রার্থীর মনোনয়ন পত্র জমার ক্ষেত্রে দেখা যায়নি।

তিনি বলেন, কানহাইয়া কুমার দুই দিনের সফরে রাজ্যে আসবেন। এছাড়াও স্টার প্রচারকরা আসবেন দুই আসনের প্রচারে।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service