May 20, 2024
agartala,tripura
অপরাধ রাজনৈতিক রাজ্য

করোনা বিধি ভঙ্গের মামলায় কোর্টে হাজিরা দিলেন সিপিআইএম নেতৃত্ব 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- পুরনো মামলায় শনিবার ফের আদালতে হাজির হলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার, প্রাক্তন মন্ত্রী মানিক দে, বাদল চৌধুরী, পবিত্র কর, সিপিএম নেতা শঙ্কর প্রসাদ দত্ত, মধু সুধন দাস, কৃষ্ণা রক্ষিত, রমা দাস। ফের এই মামলার তারিখ পরে নভেম্বর মাসে। করোনা অতিমারির সময়ে ২০২০ সালের ২৬ আগস্ট রাজধানীতে জনগণের দাবি নিয়ে আন্দোলনে নেমেছিল রাজ্যের প্রধান বিরোধী দল সিপিএম। অভিযোগ সে সময় পুলিস কিছু না বললেও পরে তাদের বিরুদ্ধে মামলা নেয়।

করোনা বিধি না মানার অভিযোগ এনে তাদের বিরুদ্ধে মামলা নেওয়া হয়েছে। সেই মামলায় বার কয়েক সিপিএম নেতারা আদলতে হাজিরা দিয়েছেন। শনিবার তাদের জিজ্ঞাসাবাদ করা হয় তারা কোন অন্যায় করেছেন কিনা। কিন্তু সিপিএম নেতারা আদালতকে জানান কোন অন্যায় সেদিন করেনি। পরে পরবর্তী তারিখ দেওয়া হয়। এদিন মানিক সরকারদের পক্ষের আইনজীবী জানান, কোন প্রকার আইন লঙ্ঘন করা হয়নি। রাজনৈতিক নেতৃত্বের নির্দেশে সিপিএম নেতাদের বিরুদ্ধে মামলা নেয় পুলিস। ৯ জনের বিরুদ্ধে মামলা হলেও একজন মারা গেছেন। এই মামলায় সারবত্তা কিছু নেই। পুলিস প্রমাণ কিছু করতে পারবে না। এদিন চার্জ-র জন্য তাদের ডাকা হয়েছিল। চার্জ গঠন হয়েছে।

নভেম্বর মাসে সাক্ষির জন্য তারিখ ঠিক হবে। আইনজীবীর অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যে এই মামলা করা হয়েছে সিপিএম নেতাদের বিরুদ্ধে। যা কিনা আদালতে প্রমাণ করতে পারবে না।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service