May 19, 2024
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

বিজেপি-মথার মধ্যে আড়ালে একটা বোঝাপড়া ছিল : জিতেন্দ্র 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- গ্রেটার তিপ্রাল্যান্ডের সঙ্গে কোন আপস নয় এতদিন ধরে তিপ্রা মথার নেতারা বলে এলেও ত্রিপাক্ষিক চুক্তিতে তো এর কোন উল্লেখ নেই। শনিবার সাংবাদিকদের প্রশ্নোত্তরে এই মন্তব্য করলেন সিপিএম রাজ্য সম্পাদক জিতেন চৌধুরী। তিনি বলেন, তিপ্রা মথার পরিণতি আই পি এফ টির মতো হচ্ছে কিনা মানুষ দেখছেন।

তিনি বলেন, কেন্দ্র- রাজ্য ও তিপ্রা মথার মধ্যে এক পৃষ্ঠার চুক্তি পত্রে গ্রেটার তিপ্রাল্যান্ড শব্দ অনুপস্থিত। চুক্তিপত্র বলে দেয় তিপ্রা মথা নিজেদের মূল স্লোগান বিসর্জন দিয়েছে। এমনকি সাংবিধানিক সমাধানের কথাটিও চুক্তিপত্রে নেই। চুক্তির এক সপ্তাহ পার না হতেই কোন কিছু হওয়ার আগেই তিপ্রা মথা মন্ত্রীসভায় ঢুকে গেছে। তিনি বলেন এটা প্রমাণ করে আড়ালে একটা বোঝাপড়া ছিল।

এখন সেই আড়াল নেই। জিতেন বাবু বলেন, যারা আবেগ বিশ্বাস নিয়ে তিপ্রা মথার আন্দোলনে শামিল হয়েছেন তাদের কাছে জবাব না দিয়েই মথার উঁচু স্তরের নেতাদের সঙ্গে সমঝোতার ভিত্তিতে বোঝাপড়া হয়েছে। তাঁর প্রশ্ন এটা ঐতিহাসিক চুক্তি হলে মূল অংশ গ্রেটার তিপ্রাল্যান্ড কেন নেই? এদিকে লোকসভায় ত্রিপুরায় দুই আসনের প্রার্থী নিয়ে জিতেন বাবু বলেন এ বিষয়ে কংগ্রেসের সঙ্গে আলোচনা হয়েছে।

তবে কোন দল কোথায় প্রার্থী দেবে তা নিয়ে কোন আলোচনা হয়নি। তা কেন্দ্রীয় স্তরে ঠিক হবে। এককভাবে কোন দল প্রার্থী ঘোষণা করতেই পারে। তাতে আপত্তির কিছু নেই। এটা সেই দলের নিজস্ব বিষয়।

 

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service