May 20, 2024
agartala,tripura
রাজ্য

রাজ্যের নবনির্মিত অত্যাধুনিক ইন্টিগ্রেটেড চেকপোস্ট শুভ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- শনিবার দক্ষিণ ত্রিপুরা জেলার সাব্রুমের ভারত-বাংলাদেশ সীমান্তে ভারত সরকারের ল্যান্ড পোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার উদ্যোগে দু দেশের মধ্যে আন্ত: সীমান্ত সংযোগ এবং বাণিজ্য বৃদ্ধিতে নবনির্মিত অত্যাধুনিক ইন্টিগ্রেটেড চেকপোস্ট ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন দেশের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি।

এদিনের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডাক্তার মানিক সাহা বলেন ত্রিপুরার জন্য এক ঐতিহাসিক দিন আজ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়াল মাধ্যমে রাজ্যের প্রায় ৮৫৩৪.০২ কোটি টাকার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প সমূহের উদ্বোধন এবং শিলান্যাস করেন। সাব্রুম থেকে এই ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী হতে পেরে অত্যন্ত আনন্দিত বোধ করছেন বলে জানান তিনি।

তাছাড়া দক্ষিণ ত্রিপুরা জেলায় সাব্রুম স্থল বন্দরের উদ্বোধন এই প্রকল্প সমূহের মধ্যে অন্যতম। এই নতুন সুবিধা চালু হওয়ার ফলে ত্রিপুরা সহ সমগ্র উত্তর পূর্বাঞ্চল এবং বাংলাদেশের মধ্যে পর্যটন, যোগাযোগ এবং বাণিজ্যের প্রসার ঘটবে বলেও আশা ব্যাক্ত করেন।

পাশাপাশি প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে, এই প্রকল্পগুলির মাধ্যমে ‘বিকশিত ভারত বিকশিত ত্রিপুরা’ গঠনের লক্ষ্যে উন্নয়নের এক নতুন অধ্যায় রচিত হবে বলেও জানান তিনি। এদিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজ্যের অর্থমন্ত্রী প্রনজিৎ সিংহ রায়, পর্যটন মন্ত্রী সুশান্ত চৌধুরী, সাংসদ রেবতী ত্রিপুরাসহ দপ্তরের আধিকারিকগন।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service