February 12, 2024
agartala,tripura
রাজ্য

গ্রামীণ ব্যাংক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন ও ইউনিয়নের ৩য় দ্বি বার্ষিক সম্মেলনের দ্বিতিয় দিনেও ব্যাপক সাড়া ব্যাংক কর্মীদের

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- শনিবার প্রথম দিনের পর রবিবার বিপুল উৎসাহ উদ্দীপনার মাধ্যমে ত্রিপুরা গ্রামীণ ব্যাংক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন ও ত্রিপুরা গ্রামীণ ব্যাংক অফিসার্স ইউনিয়নের ৩য় যৌথ দ্বি বার্ষিক রাজ্য সম্মেলন সুপারিবাগানস্থিত দশরথদেব মেমোরিয়াল হলে শুরু হয়।সকালে প্রথমেই শুরু হয় মহিলা কনভেনশন। প্রতিবেদন পেশ করেন আহ্বায়ক সমৃতা রায়।আজ ছিল ত্রিপুরা গ্রামীণ ব্যাংক অফিসার্স ইউনিয়নের প্রতিনিধি সম্মেলন।প্রথমেই সমিতির সভাপতি সিদ্ধার্থ শংকর দেবরায়ের সভাপতিত্বে সভাপতি মণ্ডলী গঠিত হয়। সভাপতি মণ্ডলীতে ছিলেন ন্যাশনাল ফেডারেশন অব আর আর বি অফিসার্স এর সাধারন সম্পাদক আব্দুল সৈয়দ খান,উত্তরপূর্বাঞ্চলীয় গ্রামীণ ব্যাংক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক জীবেশ চক্রবর্তী,অজিত দেববর্মা,শিবতোষ ভট্টাচার্য ,সমুজিত ভট্টাচার্য্য,রাজিব নয়ন ও জয়েন্ট একশন ফোরামের চেয়ারপারসন বিজন ধর।

সম্মেলনে সারা রাজ্য থেকে ৪৫৭ জন প্রতিনিধি অংশগ্রহন করেন।সন্মেলনের শুরুতেই সাধারন সম্পাদক সঞ্জয় দাস সম্পাদকীয় প্রতিবেদন পেশ করেন। সম্পাদকীয় প্রতিবেদনে সর্বভারতীয় ও রাজ্যের আর্থসামাজিক,ক্রীড়া সহ সামগ্রিক বিষয়ে বিশদভাবে ব্যাখ্যা করেন। ইউনিয়নের কোষাধ্যক্ষ সুরজিৎ দেববর্মা দুবছরের হিসাব পেশ করেন ও গৃহীত হয়।সম্পাদকীয় প্রতিবেদনের উপর সন্মেলনে আগত প্রতিনিধিরা আলোচনা করেন ও প্রতিবেদন সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।বক্তব্য রাখেন উত্তরপূর্বাঞ্চলীয় গ্রামীণ ব্যাংক কর্মচারী ফেডারেশনের সাধারন সম্পাদক জীবেশ চক্রবর্তী। উনি বিষদে গ্রামীণ ব্যাংকের আগামী আন্দোলন কর্মসূচীসহ দাবী দাওয়া ও গ্রাহক পরিষেবা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।ন্যাশনাল ফেডারেশন অব আর আর বি অফিসার্স এর সাধারন সম্পাদক আব্দুল সৈয়দ খান দৈনিক হাজিরা কর্মীদের নিয়মিত করনের উপর জোরালো বক্তব্য রাখেন। তিনি গ্রামীণ ব্যাংক কর্মী ও অফিসারদের বিগত দিনের আন্দোলন ও ভবিষ্যত কর্মসূচী নিয়ে বিস্তারিত আলোচনা করেন।সন্মেলনের শেষে প্রশান্ত রায় চৌধুরী ও বিকাশ রঞ্জন দেবনাথের তত্ত্বাবধানে নির্বাচন প্রক্রিয়া শুরু হয়।সম্মেলনে আগামী দুবছরের জন্য অফিসারদের ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়।কমিটির সভাপতি সিদ্ধার্থ শংকর দেবরায়, সাধারন সম্পাদক সঞ্জয় দাস, কোষাধ্যক্ষ সুরজিৎ দেববর্মা নির্বাচিত হন।গতকাল ত্রিপুরা গ্রামীণ ব্যাংক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন এর সভাপতি ,সাধারন সম্পাদক ও কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হন অজিত দেববর্মা,সুদর্শন সরকার ও বিজু দেববর্মা। দুই কমিটির অডিটর হিসেবে মনোনিত হন বিকাশ রঞ্জন দেবনাথ।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service