May 20, 2024
agartala,tripura
রাজ্য

রাজ্যে শান্তির পরিবেশ থাকায় শিল্পের বিকাশের সম্ভাবনা তৈরি হয়েছে : মুখ্যমন্ত্রী

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- রাজ্যে শান্তির পরিবেশ থাকায় শিল্পের বিকাশের সম্ভাবনা তৈরি হয়েছে। এই সম্ভাবনাকে কাজে লাগাতে রাজ্য সরকার বিভিন্ন পরিকল্পনা নিয়েছে। রাজ্যে এখন অনেকেই বিনিয়োগে আগ্রহী। আজ আরকেনগর শিল্পনগরীতে জি-কিউব স্টিকস ও ভেঞ্চার প্রাইভেট লিমিটেডের উদ্যোগে বাঁশভিত্তিক শিল্প কারখানার উদ্বোধন করে মুখ্যমন্ত্রী প্রফেসর (ডাঃ) মানিক সাহা একথা বলেন। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে বীশভিত্তিক শিল্পক্ষেত্রে এই বিনিয়োগ শুধুমাত্র রাজ্যের শিল্পক্ষেত্রকেই শক্তিশালী করবে না, রাজ্যে বাঁশের উৎপাদন বৃদ্ধির সম্ভাবনাও বাড়বে। ত্রিপুরায় ২১ প্রজাতির বাঁশ রয়েছে। ত্রিপুরা সরকারের পক্ষ থেকে উদ্যোগপতিদের প্রতি বাঁশভিত্তিক শিল্প গড়ার আহ্বান জানানো হয়েছিল। সেই আবেদনে সাড়াও পাওয়া যাচ্ছে। বাইরে থেকে শিল্পপতিরাও এখন ত্রিপুরাতে বিনিয়োগের জন্য আগ্রহ প্রকাশ করছেন।

অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী আরও বলেন, রাজ্যকে প্লাস্টিকমুক্ত ও পরিবেশ বান্ধব হিসাবে গড়ে তুলতে সরকার অগ্রাধিকার দিয়েছে। তাই বর্তমান সরকার রাজ্যের উৎপাদিত প্রাকৃতিক সম্পদকে কাজে লাগিয়ে শিল্প গড়তে চাইছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে বর্তমান সরকার ভোকাল ফর লোকালে বিশ্বাসী। সরকার চাইছে রাজ্যের যুবক যুবতীরা যেন রাজ্যের সম্পদকে কাজে লাগিয়ে আত্মনির্ভর হয়ে উঠতে পারে। বাঁশভিত্তিক এই কারখানা রাজ্যের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি কর্মসংস্থানেরও সুযোগ সৃষ্টি করবে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিধায়ক রতন চক্রবর্তী, শিল্প ও বাণিজ্য দপ্তরের প্রধান সচিব কে এস শেঠি প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন জি কিউব সংস্থার অধিকর্তা গোপাল এ। উপস্থিত ছিলেন শিল্প ও বাণিজ্যমন্ত্রী সান্ত্বনা চাকমা, ত্রিপুরা শিল্পান্নোয়ন নিগমের চেয়ারম্যান নবাদল বণিক, শিল্প ও বাণিজ্য দপ্তরের অধিকর্তা বিশ্বশ্রী বি প্রমুখ।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service