2024-09-20
agartala,tripura
রাজ্য

রাজ্যে ২০১৮ সাল থেকে এখন পর্যন্ত ১৩ হাজার ৬০০ সরকারি চাকুরি দেওয়া হয়েছে : মুখ্যমন্ত্রী

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- রক্তের যেমন ধর্ম নেই। কাজেরও কোন ধর্ম নেই। মানুষকে বর্তমানে কোন কিছু পাওয়ার জন্য আন্দোলন করতে হয় না। দাবি করার আগেই মানুষ পেয়ে যাচ্ছে। তবে কাজের কোন বিকল্প নেই। কাজের মাধ্যমে মানুষের মূল্যায়ন হয়। বুধবার রাজধানীতে হরিজন কোয়ার্টারের উদ্বোধন করে একথা বললেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা।রাজধানীর আই জি এম হাসপাতাল কমপ্লেক্স সংলগ্ন হরিজন কলোনিতে গড়ে উঠেছে এই কোয়ার্টার দ্বিতীয় ধাপে।

সাফাই কর্মীদের জন্য গড়ে উঠা এই কোয়ার্টারের উদ্বোধন হয় মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহার হাত ধরে। উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের ডেপুটি মেয়র মনিকা দাস দত্ত, পশ্চিম জেলার জেলা শাসক ডঃ বিশাল কুমার সহ সংশ্লিষ্ট আধিকারিকরা। মুখ্যমন্ত্রী এদিন অনুষ্ঠানে ৯ জন আবাসিকের হাতে ঘরের চাবি তুলে দেন। অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা বলেন, সবাইকে সরকারি চাকরি দেওয়া সম্ভব নয়। তাই সরকারি চাকুরি দেওয়ার পাশাপাশি বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করা হচ্ছে।

২০১৮ সাল থেকে এখন পর্যন্ত ১৩ হাজার ৬০০ সরকারি চাকুরি দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী আরও বলেন, সাফাই কর্মীদের সামাজিক অর্থনৈতিক মূল্যায়ন করছেন দেশের প্রধানমন্ত্রী। আগামিদিনেও প্রধানমন্ত্রী তা করবেন। রাজ্য সরকারও সেই দিশায় কাজ করবে।এদিন অনুষ্ঠানে প্রচুর সাফাই কর্মী অংশ নেন। তাদের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যায়।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service