2024-09-20
agartala,tripura
দেশ রাজনৈতিক

আমি আগামী পাঁচ-দশ বছরের মধ্যে একটি উন্নত লখনউ গড়তে আপ্রাণ চেষ্টা করব : রাজনাথ 

জনতার কলম ওয়েবডেস্ক :- প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং শনিবার বলেছেন যে ভারতের লোকসভার জন্য এবারের নির্বাচন বিশ্বের সামনে তুলে ধরছে দেশের গণতন্ত্রের শক্তি এবং এর শক্ত শিকড়ের গভীরতা। লখনউতে ‘কর্মী সংবর্ধনা অনুষ্ঠানে’ রাজনাথ সিং এসব কথা বলেন। তিনি বলেন, এবারের নির্বাচনে দেশের ৬৪ কোটির বেশি মানুষ ভোট দিয়েছেন। এতে 23.59 কোটি মানুষ বিজেপিকে ভোট দিয়েছেন এবং 13.67 কোটি মানুষ কংগ্রেসকে ভোট দিয়েছেন।

1962 সাল থেকে 62 বছরে প্রথমবারের মতো, নরেন্দ্র মোদির রূপে একজন ব্যক্তি টানা তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হতে সফল হয়েছেন। বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের কাজ সম্পর্কে বিশদভাবে তিনি বলেছিলেন যে গত দশ বছর সত্যিই নজিরবিহীন। বর্তমানে ভারতের বৃদ্ধির হার বিশ্বে সবচেয়ে বেশি। গত দশ বছরে আমাদের রপ্তানি বেড়েছে এবং আমাদের চলতি হিসাবের ঘাটতি কমেছে। গত দশ বছরে আয় ও সুযোগ দুটোই বেড়েছে।

তিনি বলেছিলেন যে আমাদের প্রধানমন্ত্রী মোদি গত দশ বছরে যা কিছু করেছেন তা কেবল একটি ট্রেলার। উন্নয়নের সম্পূর্ণ চিত্র আমরা পরে দেখতে পাব। লোকসভায় লখনউয়ের প্রতিনিধিত্বকারী প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর উপর আলোকপাত করে রাজনাথ সিং বলেছিলেন যে এই বছর অটলজির জন্মশতবর্ষ উদযাপন করা হবে। এটা আমাদের জন্য সৌভাগ্যের বিষয় যে আমরা অটলজির জন্মশতবর্ষ উদযাপনের সুযোগ পাব।আমি লখনউয়ের সমস্ত কর্মীদের বলব যে তাঁর জন্মশতবার্ষিকী পূর্ণ উত্সাহের সাথে উদযাপন করা উচিত।

বাজপেয়ী 1991, 1996, 1998, 1999 এবং 2004 সালে লখনউ থেকে লোকসভায় নির্বাচিত হয়েছিলেন। এর পরে, 2009 সালের লোকসভা নির্বাচনে লালজি ট্যান্ডন এমপি নির্বাচিত হলে, বিজেপি এই আসনে তাদের আধিপত্য বজায় রাখে। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে, রাজনাথ সিং লখনউ থেকে টানা তৃতীয়বারের মতো 1.35 লাখ ভোটের ব্যবধানে জয়ী হয়ে হ্যাটট্রিক করেছেন।

লখনউয়ের উন্নয়নের প্রতি তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে, লখনউ লোকসভা সদস্য সিং বলেছেন যে আমি লখনউতে উন্নয়নের গতি থামতে দেব না। আমি আগামী পাঁচ-দশ বছরের মধ্যে একটি উন্নত লখনউ গড়তে আপ্রাণ চেষ্টা করব। এই অনুষ্ঠানে উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠক এবং উত্তরপ্রদেশের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী দীনেশ শর্মা এবং বিধায়ক নীরজ বোরা উপস্থিত ছিলেন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service