May 20, 2024
agartala,tripura
অপরাধ রাজ্য

দিনভর দীর্ঘ লাইনে দাঁড়িয়েও মিলছে না পেট্রোল, কালোবাজারি চলছে দিব্যি ২৫০ তো কোথাও ৩০০ টাকায় 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- পেট্রোল সংকট চলছেই রাজ্যে। দিনভর দীর্ঘ লাইনে দাঁড়িয়েও মিলছে না পেট্রোল। নিরাশ হয়ে ফিরছেন বাড়ি। ফের পরের দিন সকাল থেকে পেট্রোলের জন্য লাইন ধরছেন। ক্ষুব্ধ আমজনতার প্রশ্ন এভাবে কি করে চলবে? তাদের কি রুটি-রুজি নেই? রাস্তার সমস্যার কারণে রাজ্যে বেশ কয়েকদিন ধরে চলছে জ্বালানি সংকট। বিশেষ করে পেট্রোলের। রাজধানী সহ রাজ্যের বিভিন্ন জায়গায় সব পাম্পে পেট্রোল আসছে না। যেসব পাম্পে পেট্রোল আসছে সেখানে ভোর থেকেই লাইনে দাঁড়িয়ে পড়ছেন লোকজন। নিজেদের কাজ ফেলে পেট্রোলের জন্য দিনভর লাইন দিচ্ছেন।

বিশেষ করে মোটর বাইক চালকরা। তাদের অভিযোগ রুটি- রুজি ফেলে দীর্ঘ লাইনে দাঁড়িয়েও মিলছে না পেট্রোল। ফলে নিরাশ হয়ে দিনের শেষে ঘরে ফিরতে হচ্ছে। এভাবে কতদিন চলবে? প্রশ্ন ভুক্তভোগীদের। আদৌ কবে স্বাভাবিক হবে পরিস্থিতি তা কেউই বলতে পারছে না। কারণ রেলপথ সারাই হলেও এখনও পণ্যবাহী ট্রেন আসা শুরু হয়নি। যতদিন পর্যন্ত স্বাভাবিক না হচ্ছে পরিস্থিতি ততদিন মানুষের ভোগান্তির অন্তঃ নেই।এদিকে ভুক্তভোগীদের অভিযোগ পেট্রোলে জ্বালানি না মিললেও কালোবাজারি চলছে দিব্যি পেট্রোলের। কোথাও ২৫০ তো কোথাও ৩০০ টাকায় বিক্রি হচ্ছে পেট্রোল। তাও নাকি আবার ভেজাল।

অভিযোগ কেরোসিন মিশ্রিত পেট্রোল বিক্রি করা হচ্ছে অবৈধভাবে খোলা বাজারে। এসবের বিরুদ্ধে প্রশাসনের তরফে নেই কোন কঠোর পদক্ষেপ। ফলে একদিকে যখন মানুষের পেট্রোল পাম্পে মিলছে না, আবার যাও মিলছে দীর্ঘ লাইনে দাঁড়াতে হচ্ছে, তখন অবৈধ ভাবে কেরোসিন মিশ্রিত পেট্রোল কিনতে হচ্ছে লোকজনকে। যদিও রাজ্যের মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা রেলমন্ত্রীকে ইতিমধ্যে চিঠি দিয়েছেন সমস্যা নিরসনে রেলের ওয়াগন পাঠানোর ব্যবস্থা করার অনুরোধ জানিয়ে। এখন দেখার কবে নাগাদ স্বাভাবিক হয় পরিস্থিতি? কবে মিলে স্বস্তি?

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service