May 19, 2024
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

আমাদের সামনে লড়াইয়ের অন্যতম হাতিয়ার হতে পারে রবীন্দ্র নাথ ঠাকুর : পলাশ 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- সরকারিভাবে শুধু নয়, বিভিন্ন রাজনৈতিক দলের ছাত্র-যুব সংগঠনের তরফেও শ্রদ্ধা জানানো হয় কবি গুরুকে জন্মজয়ন্তীতে। বুধবার সকালে রাজ্যে চারটি বামপন্থী ছাত্র-যুব সংগঠনের তরফে হয় অনুষ্ঠান।আগরতলা মেলারমাঠ ছাত্র-যুব ভবনে বিশ্ব কবিকে শ্রদ্ধা জানানো হয়।

ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন, উপজাতি যুব ফেডারেশন, ভারতের ছাত্র ফেডারেশন ও উপজাতি ছাত্র ইউনিয়নের উদ্যোগে রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৪তম জন্মদিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব নেতা পলাশ ভৌমিক, নবারুণ দেব,কৌশিক রায় দেববর্মা, ছাত্র নেতা সন্দীপন দেব, সুজিত ত্রিপুরা সহ অন্যরা। তারা কবি গুরুর প্রতিকৃতিতে ফুলমালা দিয়ে শ্রদ্ধা জানান।

যুব নেতা পলাশ ভৌমিক বলেন, সমগ্র দেশজুড়ে যে গভীর কালো অন্ধকার গ্রাস করতে চাইছে এই সময় আমাদের সামনে লড়াইয়ের অন্যতম হাতিয়ার হতে পারে রবীন্দ্র নাথ। কারণ রবীন্দ্র নাথ ঠাকুরের লেখার মধ্যদিয়েই সাম্প্রদায়িকতার বিষবাস্পের বিরুদ্ধে বারে বারে তিনি আঘাত করার চেষ্টা করেছেন। ফলে এই লড়াই বাম ছাত্র যুব সংগঠন গুলি যৌথভাবে লড়তে চায় বলে জানান পলাশ ভৌমিক। এই লড়াইয়ে রবীন্দ্র নাথের কথাই হাতিয়ার হতে পারে।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service