May 19, 2024
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

বিজেপি সরকার বেকার বিরোধী : যুব কংগ্রেস 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- বিগত ৭ বছর ধরে ত্রিপুরা রাজ্যে ইঞ্জিনিয়ার নিয়োগ বন্ধ।সর্বশেষ ২০২৬-১৭ বর্ষে ২৯৮ জন ইঞ্জিনিয়ার নিয়োগ করা হয়েছিল পরীক্ষার মাধ্যমে। অভিযোগ এরপরে আর কোন ইঞ্জিনিয়ার নিয়োগ হয়নি রাজ্যে। অবশেষে ৪০০ পদে ইঞ্জিনিয়ার নিয়োগের জন্য ২০২৩ সালে টিপিএসসির মাধ্যমে পরীক্ষা নেওয়া হয়।

এর পরেই চাকরি প্রত্যাশীদের তরফে অভিযোগ করা হয় প্রশ্ন পত্রে কিছু যেমন ভুল রয়েছে তেমনি কিছু প্রশ্নের উত্তরেও। এনিয়ে পরীক্ষার্থীরা উচ্চ আদালতে মামলা করেন। আদালতে এখনও বিচারাধীন এই মামলা। ২ মে হাইকোর্ট কিছু নির্দেশিকা দেয়। মঙ্গলবার প্রদেশ কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলনে একথা জানান যুব কংগ্রেসের সভাপতি নীল কমল সাহা।

তিনি অভিযোগ করেন, এই নিয়োগ পরীক্ষায় দুর্নীতি হয়েছে। এই সরকার বেকার বিরোধী। তিনি অভিযোগ করেন বারংবার বেকারদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে এই সরকার। তাই ইঞ্জিনিয়ার নিয়োগের যে পরীক্ষা নেওয়া হয়েছে তা পুনরায় নেওয়ার দাবি জানায় যুব কংগ্রেস। পাশাপাশি এদিন সভাপতি সংগঠনের তরফে মুখ্যমন্ত্রী ও সমবায় ব্যঙ্কের কাছে দাবি জানান সমবায় ব্যাঙ্কের পরীক্ষা দিতে যাওয়ার পথে দুর্ঘটনায় মৃত্যু হওয়া যুবকের পরিবারে একটি সরকারি চাকরি দেওয়ার।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service