May 10, 2024
agartala,tripura
রাজ্য

ত্রিপুরা রাজ্য সমবায় ব্যাঙ্কের বিভিন্ন পদে নিয়োগের বিষয়ে সাংবাদিক সম্মেলনে স্পষ্টীকরন ব্যাংক চেয়ারম্যানের 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ত্রিপুরা রাজ্য সমবায় ব্যাঙ্কের বিভিন্ন পদে নিয়োগে কায়গার সঙ্কুলান না হওয়ায় পার্শ্ববর্তী রাজ্যেও পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। আসামের বিভিন্ন জায়গায় পরীক্ষা সেন্টার করা নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠতে শুরু করে। আর সে জন্যই শনিবার সাংবাদিক সম্মেলনে করে স্পষ্টীকরন দেন চেয়ারম্যান অমল কান্তি সেন এবং এমডি ভজন চন্দ্র রায়।

এদিন বিকেলে ব্যাঙ্কের প্রধান কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন তারা। চেয়ারম্যান জানান ত্রিপুরা স্টেট কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের তরফে ২০২৩ সালের ২৮ অক্টোবর নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল ১৫৬ টি পদের জন্য। এই পদগুলির জন্য আবেদন করেন ১৯.৬৬৪ জন। নিয়োগ প্রক্রিয়ার দায়িত্ব সমবায় ব্যাঙ্ক ত্থেকে প্রথমবার দায়িত্ব দেওয়া হয় আইবিপিএসকে। অনলাইন পরীক্ষার জন্য প্রথম পছন্দের স্থান আগরতলা নির্ধারিত ছিল, কিন্তু ত্রিপুরায় অনলাইন পরীক্ষার জন্য জায়গা রয়েছে প্রায় ৫৬০ জন প্রতি শিফটে।

ব্যাঙ্ক এবং আইবিপিএস আগরতলায় সমস্ত মহিলা এবং প্রতিবন্ধী ব্যক্তিদের বরাদ্দ করার চেষ্টা করেছে।তবে কিছু মহিলা প্রার্থীকে বাইরে গিয়ে পরীক্ষায় বসতে হবে,। মে মাসের ৩ থেকে ৫ তারিখ পর্যন্ত পরীক্ষা চলবে। অপর্যাপ্ত অনলাইন পরীক্ষা কেন্দ্র ও আসন এবং বিপুল সংখ্যক আবেদনকারীর জন্য আইবিপিএস আগরতলায় সব আবেদনকারীদের আসন দিতে পারেনি। তাই আইবিপিএস বেশ কিছু প্রার্থীকে প্রতিবেশী রাজ্য অসমের শিলচর, গুয়াহাটি, জোরহাট, ডিব্রুগড় ও তেজপুর প্রভৃতি স্থানে পরীক্ষার কেন্দ্র নির্ধারণ করেছে। অনলাইন পরীক্ষা পরিচালনার জন্য সকল সঠিক ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service