May 6, 2024
agartala,tripura
নির্বাচন রাজ্য

পূর্বে ভোট গ্রহণ আগামীকাল, ভোট গ্রহণের জন্য নিজ নিজ ভোট গ্রহণ কেন্দ্রে রওনা দিলেন ভোট কর্মীরা

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- লোকসভার দ্বিতীয় দফার ভোট গ্রহণ শুক্রবার। দ্বিতীয় দফায় পূর্ব ত্রিপুরা লোকসভা আসনেরও ভোট নেওয়া হবে। সকাল ৭ টা থেকে শুরু হবে ভোট গ্রহণ। চলবে বিকেল ৫ টা পর্যন্ত। পূর্ব ত্রিপুরা লোকসভা কেন্দ্রে ভোটার রয়েছেন ১৩ লাখ ৯৬ হাজার ৭৬১ জন। এর মধ্যে দিব্যাঙ্গ ভোটার রয়েছে ১১,০১২ জন। ৮৫ বছরের অধিক বয়সী ভোটার রয়েছেন ৮,৯৪২ জন। সার্ভিস ভোটার রয়েছে ৪,৬৭৮ জন। পূর্ব আসনে ভোট কেন্দ্র রয়েছে ১৬৬৪ টি।

ভোট গ্রহণ অবাধ ও সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে সমস্ত প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার ভোট গ্রহণের জন্য নিজ নিজ ভোট গ্রহণ কেন্দ্রে যান ভোট কর্মীরা। ইভিএম সহ ভোট সামগ্রী নিয়ে তারা সংশ্লিষ্ট সেন্টার থেকে নিরাপত্তা রক্ষী সমেত ভোট কেন্দ্রে যান। ভোট কেন্দ্রের দায়িত্বে থাকবেন কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীর জওয়ানরা।পূর্ব ত্রিপুরার লোকসভা আসনের বিভিন্ন কেন্দ্র গুলিতে সকাল থেকেই ভোট কর্মীদের ভিড় লক্ষ্য করা যায় নিজেদের সামগ্রী বুঝিয়ে নেওয়ার জন্য।

এদিন সকালবেলা শান্তিরবাজার মহকুমা শাসকের কার্যালয় থেকে ভোটের সামগ্রী নিয়ে নিজ নিজ পোলিং স্টেশনে যান ভোটে নিযুক্ত কর্মীরা। জোলাইবাড়ী বিধানসভা কেন্দ্রে মোট ৬০ টি ভোট কেন্দ্র রয়েছে রয়েছে। নির্বাচনের দিন সবকয়টি পোলিং স্টেশনে ওয়েব কাস্টিং এর ব্যবস্থা থাকবে। উত্তর জেলার অন্তর্গত ধর্মনগর মহকুমার চারটি বিধানসভা কেন্দ্র ধর্মনগর, বাগবাসা, কদমতলা-কুর্তি ও যুবরাজনগর বিধানসভা কেন্দ্রের ভোট গ্রহণের জন্য ধর্মনগর বীর বিক্রম ইন্সটিটিউশন থেকে ইভিএম মেশিন নিয়ে নিজ নিজ ভোট কেন্দ্রে গেলেন ভোট কর্মীরা।

আমবাসা চান্দ্রাই পাড়া দ্বাদশ শ্রেণী বিদ্যালয় এর মাঠ থেকে আমবাসা মহকুমার অন্তর্গত ৬৯ পোলিং স্টেশনের জন্য ভোট কর্মীরা ভোট কেন্দ্রে যান। আর তাদের নিরাপত্তা ও ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য পুলিশ প্রশাসনের তরফে প্রত্যেকটি বুথে বুথে পাঠানো হয়েছে নিরাপত্তা কর্মীদের।এদিকে কমলপুর বয়েজ দ্বাদশ শ্রেণী বিদ্যালয় থেকে কমলপুর ও সুরমা বিধানসভা কেন্দ্রের ভোট কর্মীরা নিরাপত্তা বাহিনী সমেত ইভিএম ও বিভিন্ন সামগ্রী নিয়ে যে যার ভোটকেন্দ্র গুলিতে যান।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service