May 20, 2024
agartala,tripura
অপরাধ দেশ রাজনৈতিক

ফৌজদারি মামলায় কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দেওয়ার নির্দেশনা চেয়ে একটি পিআইএল খারিজ করে দিয়েছে আদালত 

জনতার কলম ওয়েবডেস্ক :- সমস্ত ফৌজদারি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে অসাধারণ অন্তর্বর্তী জামিন দেওয়ার দাবিতে দিল্লি হাইকোর্টে একটি পিআইএল দায়ের করা হয়েছিল। পিআইএলে বলা হয়েছে, যতক্ষণ কেজরিওয়াল মুখ্যমন্ত্রী থাকবেন বা বিচার শেষ হবে না মুখ্যমন্ত্রীকে সব মামলায় অন্তর্বর্তীকালীন জামিন দিতে হবে। এটি উল্লেখযোগ্য যে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে ২১ মার্চ কথিত মদ কেলেঙ্কারির সাথে সম্পর্কিত একটি মানি লন্ডারিং মামলায় গ্রেপ্তার করা হয়েছিল। বর্তমানে তিনি বিচারবিভাগীয় হেফাজতে তিহার জেলে বন্দি রয়েছেন।

দিল্লি হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মনমোহন ও বিচারপতি মনমিত প্রীতম সিং অরোরার বেঞ্চ আবেদন খারিজ করে বলেছে, ‘কোনো উচ্চ পদে থাকা ব্যক্তির বিরুদ্ধে বিচারাধীন ফৌজদারি মামলায় আদালত অসাধারণ অন্তর্বর্তীকালীন জামিন দিতে পারে না আদালত, বিচার বিভাগীয় হেফাজতে নেই। সেই চ্যালেঞ্জ সুপ্রিম কোর্টে বিচারাধীন। তিনি পদক্ষেপ নিচ্ছেন এবং ব্যবস্থা নিচ্ছেন। আইন সবার জন্য সমান।

আদালত বলেন, ‘জনগণের অভিভাবক বলে আবেদনকারীর দাবির কোনো ভিত্তি নেই। অরবিন্দ কেজরিওয়ালের পক্ষে কোনও ব্যক্তিগত বন্ড জমা দেওয়ার জন্য আবেদনকারীর কোনও পাওয়ার অফ অ্যাটর্নি নেই। আদালত বলেছে যে কেজরিওয়ালের কাছে মামলা দায়ের করার উপায় এবং সংস্থান রয়েছে এবং তিনি এই আদালত এবং সুপ্রিম কোর্টে তা করেছেন। আদালত বলেছে যে এর আগে দায়ের করা অনুরূপ আবেদনগুলিও খারিজ করা হয়েছে এবং ৫০০০০ টাকা জরিমানা করা হয়েছে। মজার বিষয় হল, কেজরিওয়ালের পক্ষে উপস্থিত সিনিয়র আইনজীবী রাহুল মেহরাও এই আবেদনের বিরোধিতা করেছিলেন। তিনি এটিকে একটি প্রচার স্টান্ট বলে দাবি করেছেন যে তিনি ভারতের জনগণের প্রতিনিধিত্ব করছেন এবং দিল্লির জনগণের কল্যাণের বিষয়ে উদ্বিগ্ন ছিলেন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service