May 2, 2024
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

রাজ্যে বাইক বাহিনী, হেলমেট বাহিনীর নায়ক কেন মুখ্যমন্ত্রীর পদ হারালো জানতে চায় মানুষ : জিতেন্দ্র 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- সি আই এম দলকে দেশবিরোধী বলে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা লোকসভার পশ্চিম আসনের বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেবের সাংবাদিক সম্মেলনের বক্তব্যের তীব্র প্রতিবাদ ও সমালোচনা করেছেন সিপিআইএমের রাজ্য কমিটির সম্পাদক জিতেন্দ্র চৌধুরী। বুধবার মেলারমাঠ দশরথ দেব ভবনে এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন দেশের সমস্ত অংশের মানুষের কাছে সিপিআইএম দলের ইস্তাহার ভূয়সী প্রশংসা পেয়েছে।

৪৪ পাতার ইস্তাহারে যা যা বলা হয়েছে তা স্পষ্ট করে জিতেন বাবু বলেন শুধু মাত্র নির্বাচনে জেতার জন্য আবোলতাবোল কথা সিপিএম বলে না। তিনি বলেন বামপন্থীরা দেশের স্বাধীনতার লড়াই এ প্রথম সারিতে ছিল আজও দেশ রক্ষার লড়াইতে প্রথম সারিতে। যে সমস্ত বিষয়ে বিশেষ করে পরমাণু অস্ত্র , বাযোলজিকেল অস্ত্র ও রাষায়নিক অস্ত্র নির্মূল করার কথা আজ সারা বিশ্বকে বলতে হচ্ছে সি পি আই এম এই মানুষের সভ্যতা বিরোধী মারণাস্ত্রের চিরকাল বিরোধী।

বিপ্লববাবু এই মানবতাবিরোধী মারণাস্ত্র নির্মাণের পক্ষেই সওয়াল করেছেন। তিনি বলেন তা হলে তাঁর বক্তব্য তাঁর দলের ইস্তাহারে আনতে দাবি তুলতে বিপ্লব দেবকে পরামর্শ দেন তিনি। জিতেনবাবু সিপিআইএমের ইস্তাহার খুব ভালো করে পড়ে ও বুঝে নিয়ে মন্তব্য করতে বিপ্লব দেবকে পরামর্শ দেন।তিনি বলেন লোকসভা নির্বাচনে মানুষের সামনে বাস্তব অভিজ্ঞতা থেকে কথা বলতে হয়। তিনি বলেন প্রধানমন্ত্রীকে যদি বলতে শুনি দুদিনে এইমস, তিনদিনে আই এম এম ও চার দিনে আই আই টি তৈরি হয়েছে ভারতে , তাহলে মানুষের কথা ভেবে চিন্তা আমাদের বাড়ে।

জিতেন বাবু বলেন এই রাজ্যে বাইক বাহিনী, হেলমেট বাহিনী আনার সাফল্যের নায়ককে কেন মুখ্যমন্ত্রী পদ থেকে সরে যেতে হয়েছিল সেটা বলুন। এই প্রসঙ্গে তিনি বলেন তাঁর একটি হাইকোর্টের রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টে আট জেলার জেলা শাসক হলফ দিয়ে জানিয়েছেন ও তালিকা জমা দিয়েছেন কত সংখ্যক বিজেপি অফিস সরকারী সম্পত্তি দখল করে হয়েছে। জিতেন বাবু তালিকা দেখিয়ে বলেন সংখ্যা চার -পাঁচশ হবে। তিনি বলেন তিপ্রা মথা জনবিচ্ছিন্ন, তারা দাঁত নখহীন হয়ে উপজাতি সমাজের বিরুদ্ধে কাজ করে নিজে সমৃদ্ধ হচ্ছেন।

তিনি বলেন যার সময়ের প্রশাসন তিপ্রাসাকে গুলি করে মেরেছে এখন তিপ্রা মথা সুপ্রিমো তাঁর পরম বন্ধু। কেউ মেনে নেবে না। ইন্ডিয়া জোট বিপুল ভোটে বিজয়ী হবে এই ঘোষণা দিয়ে জিতেন্দ্র চৌধুরী সকলকে সকাল সকাল ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানান।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service