May 9, 2024
agartala,tripura
বিশ্ব রাজ্য

বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের অবদানের ফলে খুব সহজেই স্বাধীনতা অর্জন করা সম্ভব হয়েছে : আরিফ মোঃ

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- বাংলাদেশের সাথে আগরতলাস্থিত বাংলাদেশ সহকারি হাইকমিশনের অফিসেও পালন করা হয়েছে বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। শ্রদ্ধা নিবেদন করা হয়েছে বীর শহীদদের প্রতি। আগরতলাতেও পালন করা হয়েছে বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

আগরতলা সহকারি হাইকমিশনার অফিসে এ উপলক্ষে সকালে জাতীয় পতাকা উত্তোলন করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। সকালে জাতীয় পতাকা উত্তোলন করেছেন বাংলাদেশের সরকারি হাইকমিশনার আরিফ মোঃ। সকালে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সহকারী হাইকমিশনার আরিফ মোঃ বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের অবদানের কথা বিশেষভাবে উল্লেখ করেছেন।

বলেন মুক্তিযুদ্ধে বাংলাদেশের পাশে ছিল ভারত যার ফলে খুব সহজেই বাংলাদেশের স্বাধীনতা অর্জন করা সম্ভব হয়েছে। প্রসঙ্গত বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সকালের অনুষ্ঠান ছাড়াও বিকেলে হোটেল পোলো টাওয়ারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এখানে বীর শহীদদের সম্মাননার পাশাপাশি আগরতলার আমন্ত্রিত অতিথিদের সঙ্গে মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হবে। প্রসঙ্গত বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় সে দেশের প্রায় ৩০ লক্ষ সৈনিক শহীদ হয়েছিল এছাড়াও প্রায়দুই লক্ষ মা-বোনের সম্ভ্রম হারিয়েছিল।

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service