May 20, 2024
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

পালিত হলো ত্রিপুরা চর্মশিল্পী সমিতির ৪২ তম প্রতিষ্ঠা দিবস

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- প্রতিবছর বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে রাজ্যে পালন করা হয় ত্রিপুরা চর্মশিল্পী সমিতির প্রতিষ্ঠা দিবস। এবছর সংগঠনের ৪২ তম প্রতিষ্ঠা দিবস। আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি সরকারকে হঠানোর ডাক দেওয়া হয় এবছর ত্রিপুরা চর্ম শিল্পী সমিতির প্রতিষ্ঠা দিবসে। ত্রিপুরা তপশিলি জাতি সমন্বয় সমিতির অধীন এই সংগঠন। এদিন সকালে আগরতলা মেলারমাঠ ত্রিপুরা তপশিলি জাতি সমন্বয় সমিতির অফিস আম্বেদকর ভবনে হয় অনুষ্ঠান।

প্রথমে চর্মশিল্পী সমিতির জাতীয় পতাকা উত্তোলন করেন সংগঠনের নেতৃত্ব। এর পর উপস্থিত নেতৃত্ব শ্রদ্ধা নিবেদন করেন বাবা সাহেব ডঃ বি আর আম্বেদকরের প্রতিকৃতিতে। উপস্থিত ছিলেন ত্রিপুরা তপশিলি জাতি সমন্বয় সমিতির রাজ্য সভাপতি রতন ভৌমিক, সম্পাদক সুধন দাস, বিপদ বন্ধু ঋষিদাস সহ অন্যরা। আলোচনা করতে গিয়ে সুধন দাস বলেন, দেশে বিজেপি ক্ষমতায় আসার পরে শুধু মনুবাদী দৃষ্টিভঙ্গী না, শুধু ধর্মে বিভাজন নয়, মনুবাদী দৃষ্টিভঙ্গিতে বর্ণে বিভাজন শুরু হয়েছে।

এর মধ্যে যারা শুদ্র ,তপশিলি-চর্মশিল্পী অংশের মানুষ নির্মম ভাবে নির্যাতনের শিকার হচ্ছেন বলে অভিযোগ। তিনি অভিযোগ করেন দলিত অংশের মানুষের উপরে সামাজিক-অর্থনৈতিক নির্যাতন বাড়ছে। এই অবস্থায় বিজেপি সরকারকে হঠানোর ডাক দেওয়া হয় এদিনের কর্মসূচী থেকে।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service