May 19, 2024
agartala,tripura
রাজ্য

পুর নিগমের বাজেট জনমুখী বাজেট, কয়েক মাসের মধ্যে যেসব পানীয় জলের সমস্যা সমাধানের আশ্বাস মেয়রের 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :-সার্বিক ভাবে আগরতলাকে নতুন ভাবে সাজানোর চেষ্টা করা হচ্ছে। আগরতলা শহরবাসীর কথা মাথায় রেখে বাজেট গ্রহণ করা হয়েছে। গত বছর বাজেটে যা যা বলা হয়েছে সবই করা হয়েছে। এর বাইরেও কাজ করা হয়েছে। সোমবার ২০২৪-২৫ অর্থবর্ষের বাজেট নিয়ে আলোচনা শেষে পাস হওয়ার পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা বললেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার।

তিনি বলেন, আগরতলা শহরবাসীর জন্য নগর উন্নয়ন, পূর্ত দপ্তর, স্মার্ট সিটি, কেন্দ্রীয় প্রকল্পের টাকাও আসে। সার্বিকভাবে শহরবাসীর জন্য অনেক টাকা খরচ করা হয় বলে জানান মেয়র। তিনি আরও বলেন, বর্তমান পুর নিগম দায়িত্ব নেওয়ার পরে দুই বছরে অনেক কাজ করেছে। রাজ্যে বিজেপি সরকার আসার পরে রাজ্যের সার্বিক উন্নয়নের সঙ্গে সঙ্গে আগরতলা শহরেরও উন্নয়নে কাজ করে চলেছে।

মেয়র বলেন, এবারের পুর নিগমের বাজেট জনমুখী বাজেট। যেসব এলাকায় পানীয় জলের সমস্যা রয়েছে তা কয়েক মাসের মধ্যে মিটে যাবে। এখন বৃষ্টির জল অনেক জায়গায় শহরে জমে না। এদিন পুর নিগমের বাজেট নিয়ে নিগমের কনফারেন্স হলে দীর্ঘ আলোচনা করেন কর্পোরেটররা। এর পরে বাজেট পাস হয়।

৭ মার্চ পেশ করা হয়েছিল প্রায় ৭৪ লক্ষাধিক টাকার ঘাটতি বাজেট। এদিন পুর নিগমের মেয়র ছাড়াও উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র মণিকা দাস দত্ত, পুর নিগমের কমিশনার ডঃ শৈলেশ কুমার যাদব সহ অন্যরা। আলোচনা শেষে এদিন ৪১৬ কোটি ৯০ লাখ টাকার বাজেট পাস হয়।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service