February 12, 2024
agartala,tripura
রাজনৈতিক রাজ্য শিক্ষা

সরকার প্রতিটি ভাষার প্রতি শ্রদ্ধাশীল, রোমান  হরফে পরীক্ষা দেওয়ার সুযোগ রয়েছে : সুশান্ত 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত বোর্ড পরীক্ষায় ছাত্রছাত্রীদের রোমান ও বাংলা দুটি হরফেই পরীক্ষা দেওয়ার সুযোগ রয়েছে। ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত বোর্ড পরীক্ষায় ছাত্রছাত্রীদের রোমান ও বাংলা দুটি হরফেই পরীক্ষা দেওয়ার সুযোগ রয়েছে। যা রাজ্য সরকারের আগেরই সিদ্ধান্ত। আজ সচিবালয়ে এক সংবাদিক সম্মেলনে পর্যটনমন্ত্রী সুশান্ত চৌধুরী রোমান হরফ ইস্যু নিয়ে একটি রাজনৈতিক দলের ছাত্র সংগঠনের ডাকা রাজ্যব্যাপী বনধের প্রতিক্রিয়ায় একথা বলেন। তিনি জানান, রাজ্য সরকার প্রতিটি ভাষার প্রতি শ্রদ্ধাশীল।

রাজ্যে প্রতিটি ভাষাকে যথার্থ সম্মান দেওয়া হয়। তিনি আরও বলেন, যে কোনও দলেরই গণতান্ত্রিক পদ্ধতিতে বনধ ডাকার অধিকার রয়েছে। তবে বনধ কোনও কিছুরই সমাধান নয়। বনধ মানুষের সমস্যা সৃষ্টি করে। এজন্য একটি রাজনৈতিক দলের ছাত্র সংগঠনের ডাকা এই বনধকে প্রত্যাহারের জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে আবেদন জানানো হয়েছে।

সাংবাদিক সম্মেলনে মন্ত্রী সুশান্ত চৌধুরী আরও জানান, বিগত কয়েক বছরে লক্ষ্য করা গেছে টিবিএসই পরিচালিত পরীক্ষায় রোমান হরফে পরীক্ষার্থীর সংখ্যা ২ শতাংশের নীচে রয়েছে। তিনি আরও জানান, রোমান হরফ ইস্যুতে ইতিমধ্যে মুখ্যমন্ত্রী সিবিএসই’র চেয়ারম্যানকে চিঠি পাঠিয়েছেন। রাজ্য সরকার এই চিঠির উত্তরের অপেক্ষায় রয়েছে। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন শিক্ষা দপ্তরের সচিব রাভেল হেমেন্দ্র কুমার।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service