May 8, 2024
agartala,tripura
বিশ্ব

হামাসকে ধ্বংস করার পীড়াপীড়ি, ধ্বংসের অভিপ্রায় এবং মিশর থেকে সতর্কবার্তা, ইসরায়েলি সেনারা রাফাতে অগ্রসর হচ্ছে

জনতার কলম ওয়েবডেস্ক :- ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধের মধ্যে গাজার রাফাহ শহরের পূর্বাঞ্চলে গোলাবর্ষণ চলছে। ইসরায়েলি সেনাবাহিনী তার পরিকল্পিত স্থল আক্রমণের সাথে এগিয়ে যাচ্ছে, এবং ইসরায়েল এই আক্রমণ বন্ধ করার জন্য ক্রমাগত আন্তর্জাতিক সতর্কতা উপেক্ষা করছে।

এদিকে, জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র বলেছেন, গাজার গণকবর থেকে সব ফরেনসিক প্রমাণ সংগ্রহ করে ভালোভাবে সংরক্ষণ করা জরুরি।ফিলিস্তিনি সিভিল ডিফেন্স বলেছে যে তারা গাজায় তিনটি পৃথক গণকবরে পাওয়া ৩৯২টি লাশের একটি স্বাধীন তদন্তে সহযোগিতা করবে।

অন্যদিকে, আমেরিকা বলছে যে তারা গাজা উপকূলে একটি পিয়ার নির্মাণ শুরু করেছে, যা গত মাসে প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা করেছিলেন। এটি সামুদ্রিক সহায়তা বিতরণে সহায়তা করবে। এদিকে হামাসের একজন কর্মকর্তা বলেছেন যে তারা বন্দীদের মুক্তির বিষয়ে গুরুতর, তবে এটি কেবল যুদ্ধবিরতির মাধ্যমেই সম্ভব হবে।

ইসরায়েলি সরকারের একজন মুখপাত্র বলেছেন যে ইসরায়েল রাফাতে স্থল অভিযান চালিয়ে যাচ্ছে। হামলার আগে রাফাহ থেকে স্থানান্তরিত ফিলিস্তিনিদের থাকার জন্য ইসরায়েলি প্রতিরক্ষা মন্ত্রণালয় ১০ থেকে ১২ জন ধারণক্ষমতা সম্পন্ন ৪০০০০ তাঁবু কিনেছিল।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service