May 20, 2024
agartala,tripura
রাজ্য

রাজ্যে মহাসমারোহে পালিত হলো হনুমান জয়ন্তী

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :-প্রতিবছরের মতো এবারো রাজ্যে মহাসমারোহে পালিত হয় হনুমান জয়ন্তী। রাজ্যের বিভিন্ন জায়গার সঙ্গে আগরতলায়ও হনুমান পূজা করা হয়। এবছরও এর ব্যতিক্রম ঘটেনি। মঙ্গলবার পশ্চিম ভুবনবন ধনঞ্জয় দাস কাঠিয়া বাবা মিশন কলেজে হনুমান জয়ন্তী উদযাপন করা হয়। নিয়ম নিষ্ঠার সঙ্গে হয় হনুমান পূজা। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যপাল ইন্দ্র সেনা রেড্ডি নাল্লু সহ বিশিষ্টজনেরা।

রাজ্যপাল সেখানে পূজা দেন। এদিকে শহরতলী ভারতরত্ন সংঘ সহ বেশ কয়েকটি সামাজিক সংস্থা ও ক্লাবের মধ্যে হয় হনুমান জয়ন্তী উদযাপন। এদিন ভারত রত্ন সংঘে পূজায় যান প্রাক্তন বিধায়ক ডাঃ দিলিপ দাস সহ ক্লাবের কর্মকর্তারা।ভারত রত্ন সংঘের এক কর্মকর্তা জানান, সারাদিন ব্যাপী কর্মসূচী নেওয়া হয়েছে।পূজা শেষে অঞ্জলি এর পরে প্রসাদ বিতরণ করা হয় লোকজনের মধ্যে।

এলাকার লোকজন পূজায় অংশ নেন।বিকেলে হয় হনুমান চালিসা পাঠ। তিনি জানান ত্রিপুরা বাসীর মঙ্গল কামনায় হনুমান জয়ন্তীর পূজায় সংঘ ব্রতী হয়েছে।মহাবীর হনুমান শক্তি, সাহস, ভক্তি, বিশ্বস্ততা এবং নিঃস্বার্থ সেবার প্রতীক। এবছর রাজ্যজুড়ে মহাধুমধামে পালন করা হয় হনুমান জয়ন্তী। সকাল থেকেই মন্ডপের সামনে সমাগত হন ভক্তবৃন্দ।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service