May 1, 2024
agartala,tripura
রাজ্য

কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি বিশালগড় মহকুমার বিভিন্ন জায়গায়, ক্ষতিগ্রস্তরা চাইছেন সরকারি সাহায্য

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি বিশালগড় মহকুমার বিভিন্ন জায়গায়। ঝড়-বৃষ্টিতে ভেঙে গেছে মানুষের বসত ঘর, দোকানের টিনের ছাউনি, ভেঙে গেছে গাছ, বিদ্যুতের পরিবাহী তার। অসহায় পরিবারের লোকজন চাইছেন সরকারি সাহায্য। বৃহস্পতিবার ভোর রাতে কালবৈশাখীর তাণ্ডব শুরু হয়। সঙ্গে ছিল বারিধারা। ঝড়ে ক্ষতি হয়েছে ব্যাপক সিপাহীজলা জেলাশাসক অফিস সংলগ্ন ওরিয়েন ইংলিশ মিডিয়াম স্কুলের।

ঝড়ে একেবারে ভুপাতিত হয়ে যায় স্কুলের প্রায় সব ঘর। স্কুলের এক শিক্ষক জানান বৃষ্টিতে নষ্ট হয়েছে বই-খাতা সহ বিভিন্ন সরঞ্জাম। কিভাবে স্কুলকে ফের দাঁড় করানো হবে তা ভেবে পাচ্ছেন না স্কুলের শিক্ষকরা। তবে তারা জানান এই ঘটনা দিনে স্কুল চলাকালীন হলে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারতো। ঝড়ে ক্ষতি হয়েছে ছেচরিমাই বড়জলা নবোদয় সংঘ পাল পাড়া অঙ্গনওয়াড়ী সেন্টারের শৌচালয়-র।

ভেঙে গেছে গাছপালা, বিদ্যুতের তার। শুধু তাই নয়, কালবৈশাখী ঝড়ে বিভিন্ন জায়গায় মানুষের বাড়ি ঘরের টিনের ছাউনি, দোকান ঘর ভেঙ্গেছে।বিশ্রামগঞ্জের বড়জলা গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা গোপাল দেবনাথের বসত ঘরের ব্যাপক ক্ষতি হয়েছে। অসুস্থ গোপাল বাবুর স্ত্রী বুঝে উঠতে পারছেন না কিভাবে ঘর সারাই করবেন।গাছ ভেঙে পড়ে বিশ্রামগঞ্জ-বড়জলা সড়কে গাছ ভেঙে পড়ে যানবাহন চলাচলে ব্যাঘাত ঘটে। ক্ষতিগ্রস্তরা সকলেই চাইছেন সরকারি সাহায্য। এখন দেখার প্রশাসন ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ায় কিনা?

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service