May 8, 2024
agartala,tripura
বিশ্ব রাজনৈতিক

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী হান দুক-সু রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন

জনতার কলম ওয়েবডেস্ক :- নির্বাচনে পরাজয়ের পর দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী হান দুক সু প্রেসিডেন্ট ইয়েন সুক ইওলের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন। তার সঙ্গে আরও কয়েকজন নেতা পদত্যাগ করেছেন। সংসদ নির্বাচনে বিপুল ভোটে পরাজয়ের মুখে পড়েছে ক্ষমতাসীন দল।

নির্বাচনের প্রাথমিক প্রবণতা নিয়ে কথা বললে, বিরোধী দল ডেমোক্রেটিক পার্টি এগিয়ে রয়েছে ১৬১টি আসনে। ক্ষমতাসীন পিপলস পাওয়ার পার্টি ৯০টি আসনে এগিয়ে রয়েছে। দক্ষিণ কোরিয়ার পার্লামেন্ট নির্বাচনের জন্য বুধবার ভোটগ্রহণ হয়েছে। ফলাফলের যে প্রাথমিক প্রবণতা উঠে এসেছে তাতে প্রেসিডেন্ট ইউন সুকের দল পিছিয়ে রয়েছে। পিছিয়ে পড়ছে। যেখানে বিরোধী দল ডেমোক্রেটিক পার্টি স্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার আশা করতে শুরু করেছে। বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে নির্বাচনের চূড়ান্ত ফলাফল প্রকাশ হতে পারে।

প্রধানমন্ত্রী হান দুক সু সহ অনেক নেতা রাষ্ট্রপতি ইউন সুক ইওলের সাথে দেখা করেছেন এবং তার কাছে তাদের পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে তার পদত্যাগপত্র গৃহীত হয়েছে কি না তা এখনও স্পষ্ট নয়। আসলে ক্ষমতাসীন দল পিপলস পাওয়ার পার্টি সংসদ নির্বাচনে শোচনীয় পরাজয়ের মুখে পড়েছে। পরাজয়ের দায় নিয়ে প্রধানমন্ত্রী হান দুক সু রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service