May 9, 2024
agartala,tripura
রাজ্য শিক্ষা

নারিকেলের ছোবড়া ও শুকনো নিম পাতা পুড়িয়েও মশার উপদ্রব বন্ধ করা সম্ভব : NSS

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- মশার উপদ্রবে অতিষ্ঠ শহরবাসী। মশার উৎপাত বন্ধে বিভিন্ন ধরণের কয়েল, ধুপকাঠি, ক্যামিক্যাল মেশানো জিনিস মানুষ বাধ্য হয়ে ব্যবহার করছেন। যা কিনা ক্ষতিকর বয়স্ক ,শিশু সহ রোগীদের। এই অবস্থায় কোন ধরণের ক্যামিক্যাল ব্যবহার ছাড়া মশার উৎপাত বাড়ি ঘর কিংবা অন্য কোথাও বন্ধ করা সম্ভব।

তাই এই সচেতনতার বার্তায় শহরে রাজধানীর মহিলা মহাবিদ্যালয়ের এন এস এস ইউনিট। বুধবার এন এস এস স্বেচ্ছাসেবকরা স্টেট মিউজিয়ামের সামনে দাঁড়িয়ে লোকজনের মধ্যে লিফলেট বিলি করেন। কিভাবে মশার হাত থেকে রক্ষা করা যায় তা তুলে ধরা হয়েছে। জাতীয় সেবা প্রকল্পের এক স্বেচ্ছাসেবক জানান, নারিকেলের ছোবড়া ও শুকনো নিম পাতা পুড়িয়েও মশার উপদ্রব বন্ধ করা সম্ভব।

উল্লেখ্য রাজধানীতে মশার উপদ্রব দিনের পর দিন বেড়ে চলেছে। দিন কিংবা রাত মশার উৎপাতে বাড়ি ঘর- অফিস আদালত কিংবা রাস্তা ঘাটে দাঁড়ানো দ্বায় হয়ে দাঁড়াচ্ছে। মশার হাত থেকে রাজধানী বাসীকে রক্ষা করতে কোন পদক্ষেপ নিচ্ছে না বর্তমান পুর নিগম বলে অভিযোগ।

পাশাপাশি অভিযোগ ড্রেনে জমে থাকা আবর্জনার কারনেও মশার উৎপাত বাড়ছে। নাগরিকদের মধ্যে অনেকেই রাস্তার পাশে ড্রেনে প্লাস্টিক সহ বিভিন্ন জিনিস ফেলার ফলে জল জমে মশার বংশ বৃদ্ধি হচ্ছে।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service