May 9, 2024
agartala,tripura
video রাজনৈতিক রাজ্য

নাটক মঞ্চস্থ করে মানুষের মূল সমস্যা এড়িয়ে একই পদ্ধতিতে সরকারে গিয়েছে মথা : নরেশ 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- মন্ত্রিসভায় যোগ দিয়ে তিপ্রা মথা উপজাতিদের সাথে বিশ্বাসঘাতকতা করেছে। এই মুহূর্তে দলটি অন্তিম পর্যায়ে পৌছে গেছে। একদিনের কেন্দ্রীয় কমিটির সভার পর বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এই মন্তব্য করেন ত্রিপুরা গণমুক্তি পরিষদের সভাপতি নরেশ জমাতিয়া। তিনি বলেন ত্রিপুরার গ্রাম পাহাড়ে উপজাতিদের আর্থ সামাজিক উন্নয়নের লড়াই চলবে। সারা ভারতে যত উপজাতি অংশের মানুষ রয়েছে তাদের দৈন্যদশার সাথে একই অবস্থা এই রাজ্যের উপজাতি অংশের মানুষের।

দেশের বর্তমান শাসকরা তাদের আর এস এসের নীতিগত অবস্থান থেকে উপজাতিদের বিরুদ্ধে।এই শাসকদের হাতে উপজাতিরা সুরক্ষিত নয়।তাই তিনি আসন্ন লোকসভা নির্বাচনে এই শাসকদের হটানোর ডাক দেন।বর্তমানে এডিসির কাস্টমারি আইন করার অধিকার রয়েছে কিন্তু তা সত্বেও এডিসি তা করতে পারেনি রাজ্য সরকারের বদান্যতায়। তিনি বলেন রাজ্যে একদিকে বিজেপি বঞ্চনা করছে আর এডিসি প্রশাসনের দুর্নীতি ও অপচয় সবটাই উপজাতিদের বিরুদ্ধে জেহাদ ঘোষণা।

তিনি বলেন সিএ এ-র বিরোধিতা করে যারা পুইলা জাতি শ্লোগান নিয়ে দল গঠন করেছিল পুলিশের গুলিতে নিহত ঐ উপজাতি ভাইয়ের পরিবারের কাছে জবাব কি হবে?তিনি বলেন গ্রেটার তিপ্রা ল্যান্ডের লোকরা আজ সরকারে। এর আগে গণমুক্তি পরিষদের সম্পাদক রাধাচরণ দেববর্মা বলেন ভয়ঙ্কর অবস্থা চলছে পাহাড়ে। কাজ নেই, খাওয়া নেই, রেগা বন্ধ, রাস্তার ইঁট, ডোবার নুড়ি তুলে বিক্রি করে সংসার চালাচ্ছে ।

বনের গাছপালা নিজের অধিকার বলে ভাবে উপজাতিরা, সেই পাট্টার অধিকার কেড়ে নেওয়া হয়েছে সাথে ইউ সি সি চালুর চেষ্টা উপজাতিদের কোনঠাসা করে দেয়া হয়েছে। নাটক মঞ্চস্থ করে মানুষের মূল সমস্যা এড়িয়ে একই পদ্ধতিতে সরকারে গিয়েছে মথা। সব কিছু ভোটের জন্য হয়েছে যা ২৩ নির্বাচন থেকেই বিজেপির সহায়ক দল হিসেবে চিহ্নিত।

এবার স্পষ্ট হয়ে গেছে সব।তিনি অভিযোগ করেন ডম্বুর ও খুমলুং পার্ক একাধিক ডাক বাংলো বেসরকারি হাত চলে যাচ্ছে।তিনি বলেন আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপিকে পরাস্ত করতে গণমুক্তি পরিষদ ঝাঁপিয়ে পড়ার সিদ্ধান্ত নিয়েছে।মানুষই শেষ পর্যন্ত জবাব দেবে বলে তিনি মন্তব্য করেন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service