May 20, 2024
agartala,tripura
রাজ্য

ত্রিপুরা সরকারী কর্মচারীদের ৫ শতাংশ DA/DR এর ঘোষণা বিধানসভায় মুখ্যমন্ত্রী মানিক সাহার 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ডক্টর মানিক সাহার নেতৃত্বাধীন সরকার মঙ্গলবার ০১ জানুয়ারী, ২০২৪ থেকে কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য ৫ শতাংশ ডিএ/ডিআর ঘোষণা করেছে৷

অধিবেশনের তৃতীয় দিনে মঙ্গলবার ত্রিপুরা বিধানসভায় তাঁর বাজেট বক্তৃতা শেষ করার পর মুখ্যমন্ত্রী এই ঘোষণা করেছেন। মুখ্যমন্ত্রী ডঃ মানিক সাহার নেতৃত্বে এই দ্বিতীয়বার ডিএ ঘোষণা করা হয়েছিল। মুখ্যমন্ত্রী কোভিড -১৯ মহামারীর মতো চ্যালেঞ্জিং সময়েও কর্মীদের সমর্থন করার জন্য রাজ্য সরকারের প্রতিশ্রুতি তুলে ধরেন।

তিনি জোর দিয়েছিলেন যে যখন কিছু সরকার বেতন বন্ধ করতে বাধ্য হয়েছিল, তখন তার প্রশাসন এগিয়ে গিয়েছিল এবং কর্মচারী এবং পেনশনভোগীদের উপর আর্থিক বোঝা কমানোর জন্য ডিএ বৃদ্ধির ঘোষণা করেছিল।

এদিন মুখ্যমন্ত্রী বলেন,রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্য সম্পাদন করার ক্ষেত্রে কর্মচারীগণ সবচাইতে বড় ভূমিকা পালন করেন। তাঁদের এই ভূমিকার কথা মাথায় রেখে আমাদের সরকার গঠন হওয়ার পর সর্বমোট ২০ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষনা করা হয়েছিল।

আজ পবিত্র বিধানসভায় বাজেটের উপর আলোচনা শেষে আরও ৫ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষনা করি। এই সিদ্ধান্ত কার্যকর হবে ০১.০১.২০২৪ ইং তারিখ থেকে। এর জন্য অতিরিক্ত বার্ষিক ব্যয় হবে ৫০০ কোটি টাকা।

এদিকে রাজ্য সরকারের এই সিদ্ধান্তের ফলে সরকারি কর্মচারীদের মধ্যে খুশির জোয়ার বইছে।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service