2024-10-16
agartala,tripura
বিশ্ব

ইসরায়েল সরকার ‘রক্তচোষা’ শাসকগোষ্ঠী এবং যুক্তরাষ্ট্র ‘পাগলা কুকুর’, ইসরায়েল বেশি দিন টিকবে না : খামেনি

জনতার কলম ওয়েবডেস্ক :- শুক্রবার পাঁচ বছরের মধ্যে এই প্রথম জুমার খুতবা দিলেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। এদিন তিনি বিশ্বব্যাপী মুসলিমদের এক হওয়ার বার্তা দেন এবং ইসরায়েলে ইরানের হামলার প্রশংস করে একে পুরোপুরি বৈধ বলে অভিহিত করেন। তিনি বলেন, ইসরায়েল বেশি দিন টিকবে না।

সম্প্রতি ইসরায়েলে ইরান যে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে, তার যৌক্তিকতা তুলে ধরেন খামেনি। তিনি বলেন, এই হামলা আইনসম্মত, এই হামলা বৈধ। তিনি ইসরায়েল সরকারকে ‘রক্তচোষা’ শাসকগোষ্ঠী এবং যুক্তরাষ্ট্রকে এ অঞ্চলে ‘পাগলা কুকুর’ বলে অভিহিত করেন।

খামেনি বলেন, ইসরায়েলের অপরাধের ন্যূনতম শাস্তি এই ক্ষেপণাস্ত্র হামলা। হিজবুল্লাহ ও হামাসের গুরুতর ক্ষতি ইসরায়েল করতে পারবে না।

তাছাড়া, হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ, ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি) কমান্ডার আব্বাস নিল ফরোউশান এবং তেহরানে গত জুলাইয়ে হামাস নেতা ইসমাইল হানিয়া হত্যার বদলা নিতে ইসরায়েলে ইরানের এক ঝাঁক ক্ষেপণাস্ত্র হামলার তিনদিন পর খামেনি এই খুতবা দিলেন।

ইরান, ফিলিস্তিন, লেবানন, মিসর, ইরাক, সিরিয়া ও ইয়েমেনের ‘শত্রু এক’ বলে খুতবায় মন্তব্য করেন খামেনি। আল–জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service