2024-09-20
agartala,tripura
দেশ

‘নক্সালবাদ ২০২৬ সালের মধ্যে নির্মূল হবে, মাওবাদীদের চাকরি, স্বাস্থ্যসেবা এবং অন্যান্য ক্ষেত্রে সাহায্য করবে সরকার : গৃহমন্ত্রী 

জনতার কলম ওয়েবডেস্ক :- কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শুক্রবার বলেছেন যে ২০২৬ সালের মার্চের মধ্যে নকশালবাদ নির্মূল করা হবে। তিনি মাওবাদীদের সহিংসতা ত্যাগ করতে, তাদের অস্ত্র তুলে দিতে এবং আত্মসমর্পণের আবেদন করেছিলেন। নকশাল সহিংসতার শিকার ৫৫ জনকে সম্বোধন করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা এদেশ থেকে নকশালবাদ ও নকশালবাদের ধারণাকে উপড়ে ফেলব এবং শান্তি প্রতিষ্ঠা করব।”

ছত্তিশগড় বস্তারে নকশাল প্রভাবিত ও নির্যাতিত মানুষদের সঙ্গে দেখা করার পর অমিত শাহ বলেন, নকশালরা শুধুমাত্র নিজেদের সুবিধার জন্য অনেক মানুষের অধিকার কেড়ে নেয়নি, তাদের সহিংসতা, তাদের আইইডি, তাদের গুলি এবং গোলাবারুদ অনেক মানুষকে হত্যা করেছে বা সারাজীবনের জন্য অক্ষম করেছে। 

নরেন্দ্র মোদি সরকার বস্তার চারটি জেলা ছাড়া গোটা দেশে নকশালবাদকে নির্মূল করতে সফল হয়েছে ,যদিও ৩১.০৩.২৬ তারিখ নির্ধারণ করা হয়েছে। আমি আপনাকে আশ্বাস দিচ্ছি যে নকশালবাদ তার আগেই শেষ হয়ে যাবে।”

অমিত শাহ বলেছেন যে কাশ্মীরে নকশাল ও সন্ত্রাসীদের বিরুদ্ধে শীঘ্রই একটি অভিযান শুরু করা হবে যাতে কাশ্মীরে বামপন্থী চরমপন্থা এবং সন্ত্রাসবাদ পুরোপুরি নির্মূল করা যায়। তিনি বলেছিলেন যে কেন্দ্র ও ছত্তিশগড় সরকার নকশাল প্রভাবিত লোকদের জন্য একটি বিশেষ বাসস্থান নীতি আনবে।

শাহ আরও বলেছেন যে নিরাপত্তা বাহিনী মাওবাদীদের বিরুদ্ধে তাদের অভিযানে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে কারণ সমস্যা এখন ছত্তিশগড়ের মাত্র চারটি জেলার মধ্যে সীমাবদ্ধ। শাহ বলেন, মাওবাদীরা একবার পশুপতিনাথ (নেপাল) থেকে তিরুপতি (অন্ধ্রপ্রদেশ) পর্যন্ত করিডোর তৈরির পরিকল্পনা করেছিল, কিন্তু মোদি সরকার তা ধ্বংস করে দিয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রক, রাজ্য সরকারের সাথে, শীঘ্রই ছত্তিশগড়ে নকশাল সহিংসতায় ক্ষতিগ্রস্ত লোকদের জন্য একটি কল্যাণ প্রকল্প প্রস্তুত করবে শাহ বলেছেন, “আমরা চাকরি, স্বাস্থ্যসেবা এবং অন্যান্য ক্ষেত্রে আমাদের কল্যাণমূলক পদক্ষেপের মাধ্যমে আপনাকে সম্ভাব্য সব উপায়ে সাহায্য করব।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service