2024-09-20
agartala,tripura
অপরাধ রাজ্য শিক্ষা

সরকারি খাদ্যদ্রব্য নষ্ট এবং মর্জি মাফিক স্কুল পরিচালনার অভিযোগ অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দিদিমনির বিরুদ্ধে

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- অঙ্গনওয়াড়ি সেন্টার ঠিকমতো পরিচালনা করা হয় না বলে অভিযোগ। আরও অভিযোগ সময়মতো সঠিক পরিমাণে শিশুদের খাবার মিলে না। মর্জিমাফিক সেন্টার পরিচালনা করছেন অঙ্গনওয়াড়ি কর্মী। তাই বাধ্য হয়ে স্থানীয়রা সেন্টারে তালা ঝুলিয়ে দেন। ঘটনা পশ্চিম প্রতাপগড় এলাকার সুভাষনগর নবীন পল্লী অঙ্গনওয়াড়ি সেন্টারে। এই সেন্টারের কর্মী শর্মিষ্ঠা পাল।

এলাকাবাসীর অভিযোগ যে উদ্দেশ্যে অঙ্গনওয়াড়ি সেন্টার খোলা হয়েছে তা বাস্তবায়ন হচ্ছে। অভিযোগ অঙ্গনওয়াড়ি সেন্টারের কর্মী ঠিকমতো আসছেন না। নিজেদের মর্জিমতো আসছেন আবার বাড়ি চলে যাচ্ছেন। এমনকি ঠিক মতো খাবার বিলি করছেন না অঙ্গনওয়াড়ি সেন্টারের অধীন শিশু ও গর্ভবতী মায়েদের। স্থানীয়দের প্রশ্ন এভাবে সেন্টার রেখে কি লাভ।

তাদের আরও অভিযোগ ঠিক ভাবে খাদ্য সামগ্রী বিলি না করায় সেন্টারে নষ্ট হচ্ছে চাল-ডাল ডিম। এই সমস্যা নিয়ে তারা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বললেও কোন সুরাহা হয়নি বলে অভিযোগ। অবশেষে শনিবার স্থানীয়রা সেন্টারে তালা ঝুলিয়ে দেয়। এদিকে অভিযুক্ত সেন্টারের কর্মী শর্মিষ্ঠা পাল সব অভিযোগ অস্বীকার করেন। তিনি জানান সঠিক সময়ে সেন্টারে আসেন। তবে ওজন করার যন্ত্র তাদের না দেওয়ায় নির্দিষ্ট পাত্রের মাধ্যমে খাদ্য সামগ্রী বিলি করা হয়।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service