May 17, 2024
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

লোকসভা নির্বাচনের জন্য পশ্চিম ত্রিপুরা আসনের বাড়ি বাড়ি ভোটিং প্রক্রিয়া শুরু 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- শুরু হয়েছে বাড়ি বাড়ি ভোট গ্রহণ প্রক্রিয়া। ৮৫ ঊর্ধ্ব ভোটার , শারীরিক প্রতিবন্ধী ও ভোটের কাজে নিয়োজিত কর্মীদের ভোট গ্রহণ প্রক্রিয়া চলছে। লোকসভা নির্বাচনকে সামনে রেখে বুধবার থেকে শুরু হয়েছে বাড়ি বাড়ি ভোট গ্রহণ প্রক্রিয়া। ৮৫ ঊর্ধ পুরুষ মহিলা ও শারীরিক অক্ষম ভোটারদের ভোট গ্রহন প্রক্রিয়া শুরু হয়েছে বুধবার থেকে। সারা রাজ্যে প্রায় ৫ হাজার ভোটার এই প্রক্রিয়ায় ভোট দান করবে।

এদিন রামনগর বিধানসভা কেন্দ্র ঘুরে দেখলেন মুখ্য নির্বাচনী আধিকারিক পুনীত আগরওয়াল ও পশ্চিম ত্রিপুরা জেলা লোকসভা আসনের রিটার্নিং অফিসার বিশাল কুমার।  এছাড়াও উপস্থিত ছিলেন অন্যান্য স্তরের নির্বাচনী আধিকারিকগণ। বিশাল কুমার জানান ১০ এবং ১২ তারিখ এই দুইদিন ভোটিং প্রক্রিয়া চলবে। রামনগর উপনির্বাচনের ভোটার ও পশ্চিম জেলা লোকসভা আসনের ভোটাররা এই দুই দিনে ভোট দেবে।

এদিকে সেক্টর টু আধিকারিক অশোক দেববর্মা জানান , ১০ ও ১২ তারিখ মিলে মোট ২২ জন ভোটারের ভোট সংগ্রহ করব আমরা। কেননা এই কেন্দ্রে শারীরিক অক্ষম ও ৮০ ঊর্ধ্ব ভোটারের সংখ্যা রয়েছে ২২ জন। এক প্রশ্ন উত্তরে অশোক দেববর্মা জানান , ভোট গ্রহণ করা আমাদের একটি নৈতিক কর্তব্য। তাই ভোট যেভাবেই হোক আমাদের গ্রহণ করতে হয়। এদিন আসি ঊর্ধ ও ১০০ ঊর্ধ্ব ভোটাররা ও ভোট দান করেছেন।

একই সঙ্গে শারীরিকভাবে অক্ষম ব্যক্তিরা ও নির্ভিগ্নে মতাদান করতে পেরে সন্তোষ ব্যক্ত করেছেন। সরকার এভাবে ভোট গ্রহণ প্রক্রিয়া পরিচালনা করায় সন্তোষ ব্যক্ত করেছেন অনেক ভোটাররা। তাদের অভিমত এই প্রক্রিয়ার মাধ্যমে ভোট গ্রহণের স্বচ্ছতা রয়েছে।  দলমত নির্বিশেষে প্রত্যেক ভোটাররা নিজেদের মত দান করতে পারছে।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service