May 19, 2024
agartala,tripura
রাজ্য স্বাস্থ্য

ত্রিপুরা মেডিক্যাল কলেজে ৮টি প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- স্বাস্থ্য পরিষেবার আরও আধুনিক নতুন নতুন পরিষেবা যুক্ত হল টি এম সিতে। একদিনে হাঁপানিয়া ত্রিপুরা মেডিক্যাল কলেজে আট টি প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। বুধবার প্রকল্প গুলি উদ্বোধনে করে তিনি বলেন, রাজ্যের ৫ টি জায়গায় ত্রিপুরা সরকার ট্রমা সেন্টার খোলা হয়েছে। দক্ষিণ , গোমতী, ধলাই খোলা হয়েছে। আগরতলায় আগেই আছে। দক্ষিণ জেলায় শীঘ্রই হবে।

ত্রিপুরায় প্রধান মন্ত্রী আয়ুষ্মান কার্ড ১০০১৩ লাখ দেওয়া হয়ে গেছে। বাকি যারা ছিলেন তাদের জন্য মুখ্যমন্ত্রী জন আরোগ্য যোজনা চালু করা হয়। সেটা যাতে টি এম সিতে লাগু হয়। বুধবার হাপানিয়া ত্রিপুরা মেডিক্যাল কলেজে একথা গুলি বলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন ত্রিপুরা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাক্তার অরিন্দম দত্ত, টিএমসি পরিচালনার দায়িত্বে থাকা সোসাইটির চেয়ারম্যান প্রমোথেশ রায়, ত্রিপুরা মেডিক্যাল কলেজের চিফ এক্সিকিউটিভ অফিসার স্বপন সাহা সহ অন্যান্যরা।

এদিন আলোচনা করতে গিয়ে মুখ্যমন্ত্রী টি এম সির কর্মচারীদের জন্য ৩ শতাংশ ডি এ ঘোষণা করেন। তিনি বলেন, চিকিৎসা পরিষেবা প্রদানের ক্ষেত্রে চিকিৎসকদের ঝুকি নিতে হবে। ঝুকি না নিলে চিকিৎসকের অভিজ্ঞতা যেমন হবে না। নতুন পরিষেবা গুলির মধ্যে রয়েছে বহির্বিভাগে ভবনে নতুন আইসিইউ কমপ্লেক্স, ৩০ শয্যা বিশিষ্ট ডায়ালাইসিস ইউনিট, ইএনটি বিভাগে নতুন অপারেশন থিয়েটার, চক্ষু বিভাগে রেটিনা সার্জারির সুবিধা সহ বিভিন্ন পরিষেবার।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service