May 20, 2024
agartala,tripura
রাজ্য শিক্ষা

হোমের ছাত্রছাত্রীদের কল্যাণে বর্তমান সরকার পাশে রয়েছে : খাদ্যমন্ত্রী 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :-

হোমে যেসকল ছেলেমেয়েরা থাকে তারা জন্মলগ্ন থেকেই কোন না কোন চ্যালেঞ্জের সম্মুখীন। কিন্তু তারা পড়াশুনার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ড ও অন্যান্য বিভিন্ন বিষয়ে যেভাবে নিজেদেরকে মেলে ধরে তা থেকেই বোঝা যায় জীবনে কোন কিছুই অসম্ভব নয়।

সকলের মধ্যেই সব বাধা বিপত্তি অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যাওয়ার মানসিকতা রয়েছে। আজ নরসিংগড়স্থিত ইনস্টিটিউট ফর ভিস্যুয়েলি হ্যান্ডিকেপড (গার্লস) এ আয়োজিত বিভিন্ন হোমের ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে খাদ্য, জনসংভরণ ও ক্রেতাস্বার্থ বিষয়ক মন্ত্রী সুশান্ত চৌধুরী একথা বলেন। ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে খাদ্য, জনসংভরণ ও ক্রেতাস্বার্থ বিষয়ক দপ্তরের কর্মীদের উদ্যোগে হোমের ছাত্রছাত্রীদের পাশে থাকার প্রয়াস হিসাবে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, সফলতা ধীরে ধীরে আসে। একাগ্রতা, সমর্পণ, কঠোর পরিশ্রমের মধ্যদিয়েই জীবনে সাফল্য আসে। অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী উপস্থিত ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, সমাজের অন্যান্য শিশুদের তুলনায়, তাদের জীবনের চলার পথ অনেক বেশি কঠিন। কিন্তু একথা অবশ্যই মনে রাখতে হবে তারা পিছিয়ে নেই। হোমের ছাত্রছাত্রীদের কল্যাণে বর্তমান সরকার পাশে রয়েছে। তিনি উপস্থিত শিক্ষক-শিক্ষিকাদের উদ্দেশ্যে বলেন, এখানকার শিশুরা বাড়িঘরের সকলধরণের মায়া, মমতা, ভালবাসা থেকে অনেকটাই বঞ্চিত। তাই তাদেরকে বাড়িঘরের অভাব বুঝতে না দেওয়ার সঙ্গে সঙ্গে সমাজে প্রতিষ্ঠিত হবার জন্যও সবসময় অনুপ্রাণিত করতে হবে।

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী হোমের ছাত্রছাত্রীর সাথে মতবিনিময়ও করেন। অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সহ অন্যান্য অতিথিগণ ছাত্রছাত্রীদের হাতে গিটার, মিউজিক সিস্টেম, স্কুল ব্যাগ ও পড়াশুনার বিভিন্ন সামগ্রী সহ খাদ্য সামগ্রী তুলে দেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খাদ্য, জনসংভরণ ও ক্রেতাস্বার্থ বিষয়ক দপ্তরের অধিকর্তা নির্মল অধিকারী, অতিরিক্ত অধিকর্তা অনিমেষ দেববর্মা, মোহনপুর মহকুমার মহকুমা শাসক সুভাষ দত্ত প্রমুখ।

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service