May 19, 2024
agartala,tripura
রাজ্য

আগামী ৩০শে জুলাই ‘উইকেন্ড ট্যুরিষ্ট হাবের’ সূচনা : পর্যটন মন্ত্রী

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- সারা দেশের মধ্যে ত্রিপুরাকে পর্যটনের উৎকৃষ্ট কেন্দ্র এবং অগ্রাধিকারের ক্ষেত্র হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে মাননীয় মুখ্যমন্ত্রী যে মহতী উদ্যোগ নিয়েছেন তারই অঙ্গ হিসেবে আগামী ৩০শে জুলাই, ২০২৩ ইং সন্ধ্যা ৬ ঘটিকায় উজ্জ্বয়ন্ত প্রাসাদের প্রধান ফটকের সামনে রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী অধ্যাপক (ডা.) মানিক সাহা মহোদয় ‘উইকেন্ড ট্যুরিষ্ট হাব’ এর এর শুভ সূচনা করবেন ।

এছাড়াও এই মহতী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যের মাননীয় পর্যটনমন্ত্রী শ্রী সুশান্ত চৌধুরী মহোদয়, আগরতলা পুর নিগমের মাননীয় মেয়র শ্রী দীপক মজুমদার মহোদয়, ত্রিপুরা সরকারের মাননীয় মুখ্যসচিব এবং রাজ্য প্রশাসনের বিভিন্ন দপ্তরের উচ্চপদস্থ আধিকারিক-বৃন্দ ।

‘উইকেন্ড ট্যুরিষ্ট হাব’ প্রতি সপ্তাহের শনি ও রবিবার গ্রীস্মকালে বিকাল ৪ টা থেকে ৯ টা এবং শীতকালে ৩ টা থেকে ৮ টা পর্যন্ত চালু থাকবে । ‘উইকেন্ড ট্যুরিষ্ট হাব’ চলাকালীন সময়ে “শেরোয়ালী সুইট কর্নার থেকে রবীন্দ্র শতবার্ষিকী ভবন চৌমুহনী এবং জ্যাকসন গেইট ট্রাফিক পয়েন্ট” পর্যন্ত এলাকাতে সব রকমের যানবাহন চলাচল নিষিদ্ধ থাকবে অর্থাৎ ‘নো ভেহিকেল জোন’ হিসাবে ঘোষনা করা হয়েছে ।

‘উইকেন্ড ট্যুরিষ্ট হাবে’ প্রতি সপ্তাহের শনি ও রবিবার থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান, সুসজ্জিত ভ্রাম্যমান ফুড স্টল এবং পর্যটকদের জন্য বিনোদনের ব্যবস্থা । আইন শৃংখলা বজায় রাখতে থাকবে যথেষ্ট পরিমানে মহিলা ও পুরুষ পুলিশের ব্যবস্থা । এছাড়া ও থাকবে ওয়াচ টাওয়ার থেকে পর্যবেক্ষণ ও সি সি টিভি ব্যবস্থা এবং সাদা পোশাকে পুলিশী টহলদারী ইত্যাদি।

এই ‘উইকেন্ড ট্যুরিষ্ট হাবকে কেন্দ্র পর্যটন দপ্তর নিম্নলিখিত সিদ্ধান্তগুলি গ্রহন করেছে:

১) ৩৬৫ দিনই উজ্জ্বয়ন্ত প্রাসাদ ও স্টেট মিউজিয়াম খোলা রাখা এবং সন্ধ্যায় ‘লাইন্ড এন্ড সাউন্ড শো’ চালু রাখা ।
২) পর্যটকদের বিনোদনের জন্য রাধাসাগরে প্যাডেল বোট এর ব্যবস্থা করা।
৪) পর্যটকদের ঐতিহ্যবাহী পোশাক ও অলংকার পরে ছবি তোলার সুবিধার্থে “State Museum” -এর বাগান এলাকায় ফটো কাউন্টার চালু করা ।
৫) “State Museum” এর পাশে ফুড কাউন্টার খোলা ।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service