February 12, 2024
agartala,tripura
বিশ্ব

চিনের করোনা ভাইরাসে ভারতে আতঙ্ক। ##

চিনের করোনা ভাইরাসে ভারতে আতঙ্ক। কলকাতা সহ দেশের ৭টি বিমানবন্দরে সতর্কতা জারি করল ডিজিসিএ। চিন ও হংকং থেকে আসা যাত্রীদের বিস্তারিত স্বাস্থ্য পরীক্ষার পরই ছাড়ার সিদ্ধান্ত। বিশেষজ্ঞদের দাবি, সার্সের থেকেও অনেকক্ষেত্রে করোনা ভাইরাস অনেক বেশি বিপজ্জনক। গোটা দক্ষিণ পূর্ব এশিয়ায় করোনা ভাইরাসে রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে। চিনের ইউহান থেকে এই মারণ ভাইরাস ছড়িয়েছে। ইউহানে ইতিমধ্যেই ৬ জনের মৃত্যু হয়েছে। হংকংয়েও দ্রুত ছড়াচ্ছে করোনা ভাইরাস।
নোবেলা করোনা প্রকৃতির এই করোনা ভাইরাস। বিশেষজ্ঞরা বলছেন, এটি আসলে ফ্ল্যাবিও ভাইরাস, যা দ্রুত সংক্রামিত হয়। চিনের ইউহানের প্রথম করোনা সংক্রণের ঘটনা নজরে আসে। তারপর থেকে নতুন নতুন জায়গাতেও ভাইরাস সংক্রমণের ঘটনা ঘটে চলেছে।

পশু-পাখি ও গবাদি পশুর সংস্পর্শে থাকা মানুষের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণের সম্ভাবনা বেশি। পশুর লোম, মল থেকেই এই ভাইরাস সংক্রমণের প্রবণতা বেশি। সরাসরি মানুষের দেহে সংক্রমিত হয় এই ভাইরাস, মানুষ থেকেও পশুর দেহে ছড়াতে পারে।
প্রাথমিকভাবে সর্দি, কাশি থেকে নিউমোনিয়া। সঙ্গে প্রবল জ্বর, শ্বাসকষ্ট। এটাই প্রাণঘাতী হয়ে ওঠে। এতে অ্যান্টিবায়োটিক কাজ করে না বলে এই ভাইরাস কাবু করা কঠিন। প্রাথমিকভাবে এর উপসর্গও বোঝা শক্ত।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service