2024-10-17
agartala,tripura
অপরাধ রাজ্য স্বাস্থ্য

ভুল চিকিৎসায় রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা রাজ্যের প্রধান রেফারেল হাসপাতাল জিবিতে

Oplus_0

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- ফের সংবাদ শিরোনামে রাজ্যের প্রধান রেফারেল হাসপাতাল জিবি। এক রোগীর মৃত্যুকে কেন্দ্রে করে উত্তেজনা। পুলিসের হস্তক্ষেপে নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ তুলে মৃতের পরিজনেরা। ঘটনাকে কেন্দ্র করে ডাক্তার ও মৃত রোগীর পরিবারের লোকজনদের মধ্যে বচসার সৃষ্টি হয়। পরে দেখা দেয় উত্তেজনা।

স্বাস্থ্য ক্ষেত্রকে সরকার অগ্রাধিকার দিয়ে কাজ করার চেষ্টা করলেও একাংশ চিকিৎসক ও নার্সের কারনে রাজ্যের চিকিৎসা ব্যবস্থা নিয়ে বারে বারে প্রশ্ন উঠছে। বিশেষ করে রাজ্যের প্রধান রেফারেল হাসপাতাল জিবিতে। শুক্রবার রাতে জিবি হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতালে ফের দেখা দেয় উত্তেজনা।

রাজধানীর নাগেরজলা এলাকার বিকাশ রায় চৌধুরী নামে এক রোগী দুইদিন ধরে জিবি হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। বিকাশ রায় চৌধুরীর মেয়ে জানান শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে উনার বাবাকে প্রথমে আইজিএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে রেফার করে দেওয়া হয় জিবি হাসপাতালে।

জিবি হাসপাতালে ভর্তি করার পর থেকে হাসপাতালে কর্মরত নার্সরা সঠিক পরিষেবা দেয়নি বলে অভিযোগ। শুক্রবার রাতে একসঙ্গে দুটি ইঞ্জেকশনদেওয়া হয় রোগীকে। তারপর রোগী মৃত্যুর কোলে ঢলে পরে। মৃত বিকাশ রায় চৌধুরীর মেয়ের অভিযোগ ভুল চিকিৎসার কারনে উনার বাবার মৃত্যু হয়েছে।

মৃত বিকাশ রায় চৌধুরীর পরিবারের লোকজনদের অভিযোগ তারা চিকিৎসকের সাথে কথা বলতে গেলে হাসপাতালে কর্তব্যরত জুনিয়র চিকিৎসকরা উত্তেজিত হয়ে দুর্ব্যবহার শুরু করে। আরও অভিযোগ মৃতের পরিজনদের মারধর করার জন্য উদ্যত হয়। এনিয়ে উত্তেজনা দেখা দেয়। দুই পক্ষে হাতাহাতিও হয় বলে অভিযোগ। খবর পেয়ে ছুটে আসে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। দাবি উঠেছে ঘটনার সুষ্ঠু তদন্তের।

 

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service