2024-09-19
agartala,tripura
রাজনৈতিক রাজ্য

সীতারাম ইয়েচুরির প্রয়াণ সিপিএম দলের জন্য বড় ধরণের আঘাত : মানিক

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- সীতারাম ইয়েচুরির প্রয়াণ সিপিএম দলের জন্য বড় ধরণের আঘাত। ভারতে কমিউনিস্ট, বামপন্থী আন্দোলন এবং বাম গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ শক্তিকে ঐক্যবদ্ধ করে ভারতবর্ষের বুকে ফ্যাসিবাদী একদলীয় স্বৈরশাসন কায়েমের যে অপচেষ্টা চলছে এর বিরুদ্ধে যে আন্দোলন, সেই আন্দোলনেরও খানিকটা ক্ষতিগ্রস্ত, বাধাপ্রাপ্ত হয়েছে। প্রয়াত সিপিএম এর সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির প্রয়াণে রাজধানীতে শোক মিছিলে অংশ নিয়ে একথা বললেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। 

তিনি আরও বলেন আগামী দিনে শোষণহীন সমাজ ব্যবস্থা পত্থনের জন্য যে লড়াই,এই লড়াইকে বাস্তবায়িত করার জন্য আরও ব্যাপকতর করার কাজ অব্যাহত রাখতে হবে। বৃহস্পতিবার বিকেলে দিল্লির এইমসে প্রায় ২৫ দিন চিকিৎসাধীন থাকার পরে প্রয়াত হন সিপিএম এর সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক। তাঁর প্রয়াণে সারা রাজ্যে শোক মিছিল করার সিদ্ধান্ত নেয় সিপিএম। এদিন আগরতলা শহরে হয় শোক মিছিল। মেলারমাঠ সিপিএম রাজ্য দপ্তরের সামনে থেকে বের হয় মিছিল। ৭২ টি অর্ধনমিত পতাকা নিয়ে সিপিএম কর্মীরা শোক মিছিলের সামনে ছিলেন।

এর পরেই ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার, সিপিএম রাজ্য সম্পাদক জিতেন চৌধুরী, সিপিএম নেতা পবিত্র কর, রমা দাস, তপন চক্রবর্তী, মানিক দে, অঘোর দেববর্মা, মতি লাল সরকার সহ অন্যরা। শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে মেলারমাঠে শেষ হয় শোক মিছিল। এতে প্রচুর দলীয় কর্মী- সমর্থক অংশ নেন। উল্লেখ্য দিল্লির জেএনইউ-তে পড়াকালীন বাম রাজনীতিতে হাতেখড়ি। তারপর সিপিএমের সদস্যপদ গ্রহণ করেন। পুরো সময়ের জন্য রাজনীতি করার সিদ্ধান্ত নেন ইয়েচুরি।তাঁর পরে ধীরে ধীরে দলের শীর্ষে উঠে এসেছিলেন।

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service