2024-09-19
agartala,tripura
রাজ্য শিক্ষা

পর্যবেক্ষণ অ্যাপ-এর শুভ সূচনার মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মের সমৃদ্ধ বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : টিঙ্কু 

জনতার কলম ত্রিপুরা আগরতলা প্রতিনিধি :- অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলির অধীন অনেকগুলি কাজকর্ম রয়েছে। অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীরা একদিকে যেমন তিন থেকে ৬ বছরের শিশুদের পুষ্টিকর খাবারের বিষয়টি দেখেন। তেমনি শূন্য থেকে তিন বছর বয়সী শিশুদের বাড়িতে পুষ্টিকর খাবার পৌঁছে দেওয়ার কাজটিও করেন।বৃহস্পতিবার রাজধানীর অভয়নগরে এক অনুষ্ঠানে একথা বললেন সমাজকল্যাণ ও সমাজশিক্ষা মন্ত্রী টিঙ্কু রায়।

তিনি আরও বলেন, রাজ্যের সকল অঙ্গনওয়াড়ি সেন্টারে পানীয় জল, শৌচালয়, বিদ্যুৎ, কিচেন গার্ডেন, খেলার মাঠের ব্যবস্থা করার চেষ্টা চলছে। তবে তিনি স্বীকার করে নেন, অনেক অঙ্গনওয়াড়ি সেন্টার ভালোভাবে চলছে না। এদিন মন্ত্রীর হাত ধরে উদ্বোধন হয় অঙ্গনওয়ারী পরিদর্শন এবং পর্যবেক্ষণ অ্যাপ-র। রাজধানীর উজান অভয়নগরস্থিত বাক পুনর্বাসন প্রতিষ্ঠান প্রাঙ্গণে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে অ্যাপ-র সূচনা হয়।

উপস্থিত ছিলেন মন্ত্রী ছাড়াও দপ্তরের অধিকর্তা তপন কুমার দাস, আগরতলা পুর নিগমের কর্পোরেটর হীরালাল দেবনাথ সহ অন্যান্যরা। মন্ত্রী টিঙ্কু রায় এদিন আলোচনা করতে গিয়ে বলেন, গর্ভবতী মায়েদের রেশন সামগ্রীও তারা বাড়িতে পৌঁছে দেন। অনেক গুলি কাজ করেন অঙ্গনওয়াড়ি কর্মীরা।

 

Leave feedback about this

  • Quality
  • Price
  • Service